Dinesh karthik

পাকিস্তানের বিরুদ্ধে দলে নেই ‘ফিনিশার’ কার্তিক, জাডেজার চোটই কি ছিটকে দিল তাঁকে

দলের ভারসাম্য বজায় রাখতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে নেই কার্তিক। জাডেজা চোট পাওয়ায় দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে দলে এসেছেন হুডা। বাঁহাতি ব্যাটার হিসাবে রাখা হয়েছে পন্থকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৯
পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে রাখা হল না কার্তিককে।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে রাখা হল না কার্তিককে। ছবি: টুইটার।

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতের প্রথম একাদশে জায়গা হল না দীনেশ কার্তিকের। হংকংয়ের বিরুদ্ধে না খেলা হার্দিক পাণ্ড্য দলে এলেন কার্তিকের জায়গায়। উইকেট-রক্ষক হিসাবে দলে রয়েছেন ঋষভ পন্থ।

আইপিএল থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন কার্তিক। নতুন ভাবে ফিরে আসা উইকেট রক্ষক-ব্যাটারকে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার বলা হচ্ছে। তবু, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে প্রথম একাদশে জায়গা হল না তাঁর।

Advertisement

চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাডেজা। হার্দিকের সঙ্গে দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে প্রথম একাদশে এসেছেন দীপক হুডা। হংকংয়ের বিরুদ্ধে এক জন অলরাউন্ডার নিয়ে খেলেছিল ভারত। পাকিস্তানের বিরুদ্ধে দলের ভারসাম্য বাড়াতে সেই পথে হাঁটেননি রাহুল দ্রাবিড়, রোহিত শর্মারা। সম্ভবত সে কারণেই দুই উইকেটরক্ষকের মধ্যে এই ম্যাচে বেছে নেওয়া হয়েছে পন্থকে। কারণ, জাডেজার মতোই পন্থ বাঁহাতি ব্যাটার।

আইপিএলে সাফল্যের জন্য প্রায় তিন বছর পর ভারতীয় দলে ফিরেছিলেন কার্তিক। তার পর থেকে ভারতের টি-টোয়েন্টি দলে কার্যত পাকা জায়গা করে নেন। ভারতের হয়ে একাধিক ম্যাচে আগ্রাসী ব্যাটিংও করেছেন। তবু এশিয়া কাপের সুপার কাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার সুযোগ পেলেন না। টসের পর রোহিত প্রথম একাদশ জানালেও কার্তিককে বাদ দেওয়ার কারণ ব্যাখ্যা করেননি। যদিও বলেছেন, প্রথম একাদশ বাছতে যথেষ্ট ভাবতে হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement