Asia Cup 2022

গ্লাভস পরতে যাচ্ছেন পন্থ, হঠাৎ হার্দিককে নামার নির্দেশ! ধোঁয়াশায় দুই ক্রিকেটার, তার পর…

পাঁচ নম্বরে কে ব্যাট করতে নামবেন, তা নিয়ে বিভ্রান্তি দেখা গেল ভারতীয় দলে। নামার কথা ছিল পন্থের। কিন্তু দল থেকে হার্দিককে নামার নির্দেশ দেওয়া হয়। সেটা দেখে কী করলেন পন্থ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:২২
ব্যাট করতে নামা নিয়ে বিভ্রান্তি হার্দিক ও পন্থের।

ব্যাট করতে নামা নিয়ে বিভ্রান্তি হার্দিক ও পন্থের। —ফাইল চিত্র

কে আগে ব্যাট করতে নামবেন, নিজেরাও বুঝতে পারছেন না দুই ভারতীয় ক্রিকেটার হার্দিক পাণ্ড্য ও ঋষভ পন্থ। দু’জনেই প্যাড-গ্লাভস পরে তৈরি। পন্থ ভাবছেন তিনি আগে নামবেন। হার্দিক ভাবছেন তিনি। অন্য দিকে দল থেকে আগে হার্দিককে নামার নির্দেশ দেওয়া হচ্ছে। সব মিলিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিভ্রান্তির ছবি ধরা পড়ল ভারতীয় দলে।

ভারতীয় ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে আউট হন রোহিত শর্মা। দলের ব্যাটিং অর্ডার অনুযায়ী পাঁচ নম্বরে ব্যাট করতে নামার কথা পন্থের। সেই মতো গ্লাভস পরে ফেলেছিলেন তিনি। হঠাৎ দেখা যায়, ডাগআউট থেকে কেউ এক জন হার্দিককে নামার নির্দেশ দিচ্ছেন। কে নির্দেশ দিচ্ছেন, তাঁর মুখ দেখা না গেলেও মনে করা হচ্ছে দলের কোচ রাহুল দ্রাবিড়ই ডাগআউট থেকে নির্দেশ দিচ্ছিলেন।

Advertisement

সবুজ সঙ্কেত পেয়ে গ্লাভস পরে নামার প্রস্তুতি নেন হার্দিক। তখনই দেখা যায়, মুখ শুকিয়ে গিয়েছে পন্থের। পিছনের চেয়ারে বসে পড়েন তিনি। আড়চোখে তাকাতে থাকেন হার্দিকের দিকে। দাঁত দিয়ে নখ কাটতে থাকেন। দেখে বোঝা যাচ্ছিল, ব্যাট করতে নামতে না পেরে কতটা বিভ্রান্ত ও হতাশ তিনি।

আগে ব্যাট করতে নেমে অবশ্য বিশেষ সুবিধা করতে পারেননি হার্দিক। ১৩ বলে ১৭ রান করে আউট হন তিনি। অন্য দিকে ছ’নম্বরে ব্যাট করতে নেমে পন্থও ১৩ বলে ১৭ রান করে আউট হন। দুই ব্যাটার আউট হয়ে যাওয়ায় বড় রান করতে পারেনি ভারত। ১৭৩ রানে থেমে যায় রোহিতদের ইনিংস। তবে হার্দিক-পন্থের এই ঘটনা প্রমাণ করে দিল, দলের ক্রিকেটাররাও নিজেদের ভূমিকা নিয়ে বিভ্রান্ত। কে কখন ব্যাট করতে নামবেন, নিজেরাও বুঝতে পারছেন না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement