Asia Cup 2022

রবিবারের ফাইনালের আগে চিন্তায় বাবর আজম, দলের কোন খামতি চাপে রাখছে পাক অধিনায়ককে?

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভাল খেলতে পারেননি পাকিস্তানের ব্যাটাররা। পাঁচ উইকেটে হারতে হয়েছে বাবর আজমদের। তাই ফাইনালে নামার আগে চিন্তায় তিনি। কী ভাবে রোগ সারাবেন সেটাই ভাবছেন পাক অধিনায়ক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৮
দলের ব্যাটিং নিয়ে চাপে পাক অধিনায়ক বাবর।

দলের ব্যাটিং নিয়ে চাপে পাক অধিনায়ক বাবর। —ফাইল চিত্র

এশিয়া কাপের ফাইনালের মহড়ায় শ্রীলঙ্কার কাছে পাঁচ উইকেটে হারতে হয়েছে পাকিস্তানকে। তাই রবিবার ফাইনালে নামার আগে চিন্তায় দলের অধিনায়ক বাবর আজম। পাকিস্তানের ব্যাটাররা চিন্তায় ফেলেছেন তাঁকে। ফাইনালে এ ভাবে ব্যাট করলে জেতা মুশকিল। তাই ফাইনালের আগে সেই রোগ সারিয়ে ফেলতে চান বাবর।

শ্রীলঙ্কা ম্যাচের শেষে ধারাভাষ্যকারের প্রশ্নের জবাবে বাবর বলেন, ‘‘পাওয়ার প্লে-তে আমরা ভাল খেলেছিলাম। কিন্তু তার পরে ব্যাটিং ভাল হল না। আমরা জুটি বাঁধতে পারলাম না। খারাপ শট খেলে আউট হল সবাই। ফাইনালের আগে এই ধরনের ব্যাটিং দেখে চিন্তা হচ্ছে। আমাদের আলোচনা করে সমস্যার সমাধান করতে হবে।’’

Advertisement

ব্যাটিংয়ে ক্ষুব্ধ হলেও ১২১ রান রক্ষা করতে দলের বোলাররা নিজেদের সেরাটা দিয়েছেন বলে মনে করছেন বাবর। তিনি বলেন, ‘‘বোলাররা নিজেদের কাজ করেছে। আমাদের জোরে বোলাররা ভাল ছন্দে রয়েছে। হাসান দলে ফিরেছে। ব্যাটারদের কোথায় ভুল হচ্ছে সেটা ফাইনালের আগে আলোচনা করে নেব।’’

এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে দুরমুশ হওয়ার পর অনেকেই ভেবেছিলেন, প্রতিযোগিতা থেকে আয়োজক শ্রীলঙ্কার ছিটকে যাওয়া সময়ের অপেক্ষা। সেই শ্রীলঙ্কাই টানা চারটি ম্যাচ জিততে ফাইনালে উঠে গিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে জিতে সুপার ফোরে জয়ের হ্যাটট্রিক করে ফেলেছে তারা। আফগানিস্তান, ভারত এবং পাকিস্তানকে পর পর হারিয়েছে দাসুন শনাকার দল।

নিয়মরক্ষার ম্যাচ হওয়ায় দু’দলই প্রথম একাদশে কিছু বদল করেছিল। পাকিস্তান দলে আসেন হাসান আলি, উসমান কাদির। ধনঞ্জয় ডি’সিলভা এবং প্রমোদ মদুশানা সুযোগ পান শ্রীলঙ্কা দলে। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ব্যাটিং বিপর্যয় সামলে নির্ধারিত ওভারের আগেই ১২১ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। জবাবে পথুম নিসঙ্কের অর্ধশতরানের সৌজন্যে পাঁচ উইকেট ম্যাচ জেতে শ্রীলঙ্কা। শুক্রবারের ম্যাচের পর এটা আরও পরিষ্কার, ফাইনালেও নির্ণায়ক ভূমিকা নিতে চলেছে টস। যে জিতবে, জয়ের পাল্লা ভারী থাকবে তার দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement