Rishabh Pant

তৎপর মোদী সরকারের সংস্থা, পন্থের দুর্ঘটনার পরে তড়িঘড়ি শুরু গর্ত বোজার কাজ

রাতের অন্ধকারে রাস্তায় থাকা গর্ত বাঁচাতে গিয়ে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেটারের এই দাবির পরে দুর্ঘটনাস্থলে রাস্তা সারাইয়ের কাজ শুরু হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৭:৩০
রাস্তায় থাকা গর্ত বাঁচাতে গিয়ে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছেন ঋষভ পন্থ। তার পর থেকে হাসপাতালে ভর্তি তিনি।

রাস্তায় থাকা গর্ত বাঁচাতে গিয়ে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছেন ঋষভ পন্থ। তার পর থেকে হাসপাতালে ভর্তি তিনি। —ফাইল চিত্র

গর্ত বাঁচাতে গিয়ে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন ঋষভ পন্থ। এই অভিযোগ ওঠার পরে দুর্ঘটনাস্থলের কাছে রাস্তা সারাইয়ের কাজ শুরু করেছে ন্যাশনাল হাইওয়েজ অথরিটি অফ ইন্ডিয়া। গর্ত ভরাট করার কাজ শুরু করেছে তারা।

রবিবার থেকে রাস্তা সারাইয়ের কাজ শুরু করেছে কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকারের এই সংস্থা। অনেকটা এলাকায় কাজ হয়ে গিয়েছে বলে জানিয়েছে তারা। রাস্তা সারাইয়ের কাজ শুরু হলেও উঠেছে প্রশ্ন। গুরুত্বপূর্ণ রাস্তা কেন আগে মেরামত করা হয়নি। পন্থের দুর্ঘটনার পরেই কি তবে টনক নড়ল প্রশাসনের!

Advertisement

প্রথমে পুলিশ জানিয়েছিল, গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়ার কারণে দুর্ঘটনা হয়েছে। শনিবার পন্থের সঙ্গে হাসপাতালে দেখা করতে গিয়েছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী ও দিল্লি ক্রিকেট সংস্থার প্রধান শ্যাম সিংহ। তাঁরা বেরিয়ে এসে জানান, পন্থ তাঁদের বলেছেন যে ঘুমিয়ে পড়ার কারণে নয়, গর্ত বাঁচাতে গিয়ে দুর্ঘটনা হয়েছে। ধামী বলেন, ‘‘পন্থ বলেছে, রাস্তায় অনেক গর্ত ছিল। রাতের অন্ধকারে পন্থ সেটা বুঝতে পারেনি। শেষ মুহূর্তে গর্ত বাঁচাতে গিয়ে গাড়ির নিয়ন্ত্রণ রাখতে পারেনি ও। তাই ডিভাইডারে গিয়ে ধাক্কা মারে।’’

পন্থের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। কিন্তু তাঁর ক্ষতে সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে। তাই আইসিইউ থেকে আলাদা একটি কেবিনে স্থানান্তরিত করা হয়েছে ক্রিকেটারকে। তাঁকে চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হবে কি না, সেই বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। দিল্লি ক্রিকেট সংস্থার প্রধান শ্যাম এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘সংক্রমণের ভয়ে আমরা পন্থের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলাম যাতে পন্থকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সেটা করেছেন। ও এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।’’

রবিবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পন্থের চিকিৎসার সম্পূর্ণ খরচ দেবে রাজ্য সরকার। তবে পন্থের চিকিৎসা কী ভাবে হবে তা ঠিক করবে বিসিসিআই। দুর্ঘটনায় পায়ের লিগামেন্ট ছিঁড়েছে পন্থের। লিগামেন্টের চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়া হতে পারে। তবে সেটা সম্পূর্ণ ভাবে নির্ভর করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর। তারাই ঠিক করবে কোথায় ভারতীয় ক্রিকেটারের চিকিৎসা হবে।

চিকিৎসকেরা জানিয়েছেন, এখন পন্থের বিশ্রামের প্রয়োজন। কিন্তু সেটাই হচ্ছে না তাঁর। এই ঘটনায় উদ্বিগ্ন ভারতীয় ক্রিকেটারের পরিবার। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে পন্থকে দেখতে এসেছেন রাজনৈতিক নেতা, মন্ত্রী, ক্রীড়া আধিকারিক থেকে শুরু করে অভিনেতা। হাসপাতালে রোগীর সঙ্গে দেখা করার জন্য বরাদ্দ সময়ের বাইরেও আসছেন তাঁরা। তাতেই সমস্যা হচ্ছে।

পন্থের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিক্যাল দলের এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘এখন পন্থের বিশ্রামের প্রয়োজন। শুধু শারীরিক কারণে নয়, মানসিক সুস্থতার জন্যও পন্থ যত বেশি বিশ্রাম করতে পারবেন, তত ওঁর পক্ষে ভাল। এখনও ওঁর ক্ষত টাটকা রয়েছে। যাঁরা দেখতে আসছেন তাঁদের সঙ্গে কথা বলতে হচ্ছে পন্থকে। এতে উনি আরও দুর্বল হয়ে পড়ছেন। তাই এখন ওঁর সঙ্গে দেখা করতে আসা উচিত নয়। সেটা সবাইকে মাথায় রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement