IPL 2024

স্বস্তি কেকেআরের, নিয়ম বদল আফগানিস্তানে, আইপিএল খেলতে পারবেন তিন ক্রিকেটার

মুজিব উর রহমান, নবীন উল হক এবং ফজলহক ফারুকিকে আইপিএল খেলার ছাড়পত্র দিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে এই তিন ক্রিকেটারকে চূড়ান্ত সতর্কবার্তা দেওয়া হয়েছে। সেই সঙ্গে কেটে নেওয়া হয়েছে বেতনও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১১:১৭
Shah Rukh Khan

কেকেআরের মালিক শাহরুখ খান। —ফাইল চিত্র।

আইপিএলের জন্য নিয়ম বদলে ফেলল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। মুজিব উর রহমান, নবীন উল হক এবং ফজলহক ফারুকিকে আইপিএল খেলার ছাড়পত্র দিল তারা। তবে এই তিন ক্রিকেটারকে চূড়ান্ত সতর্কবার্তা দেওয়া হয়েছে। সেই সঙ্গে কেটে নেওয়া হয়েছে বেতনও। তবে মুজিবের আইপিএল খেলতে পারার খবর স্বস্তি দেবে কলকাতা নাইট রাইডার্সকে। নিলামে ২ কোটি টাকায় আফগান স্পিনারকে কিনেছিল কেকেআর।

Advertisement

আফগান ক্রিকেট বোর্ড জানিয়েছিল যে, এই তিন ক্রিকেটারকে বিদেশি লিগে খেলার ছাড়পত্র দেওয়া হবে না। নবীনেরা দেশের বার্ষিক চুক্তি থেকে নাম তুলে নিতে চেয়েছিলেন। তার পরেই বোর্ড তাঁদের ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আফগানিস্তানের হয়ে না খেলে বিভিন্ন দেশে টি-টোয়েন্টি খেলার দিকেই ঝোঁক বেশি, সেই কারণে বার্ষিক চুক্তিতে সই করতে চাননি নবীন, মুজিবেরা।

মুজিবকে ২ কোটি টাকা দিয়ে কিনেছে কলকাতা। নবীনকে ধরে রেখেছে লখনউ সুপার জায়ান্টস এবং ফজলকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। মনে করা হয়েছিল এই তিন ক্রিকেটারকে হয়তো আইপিএলে খেলতে দেখা যাবে না। বিদেশি লিগে খেলার অনুমতি না পাওয়ায় বিগ ব্যাশ লিগে মুজিবকে নেয়নি মেলবোর্ন রেনেগেডস। যা চিন্তা বৃদ্ধি করেছিল কেকেআরের। তবে আইপিএলে মুজিবদের খেলার অনুমতি দেওয়ায় আপাতত স্বস্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement