Standby cricketers for Team India

টেস্ট বিশ্বকাপের ফাইনালের দলে আরও পাঁচ ক্রিকেটার, রয়েছেন বাংলার এক

৭ জুন থেকে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল সেই ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই দলে আরও পাঁচ ক্রিকেটার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৩:০৪
Rohit Sharma

ইংল্যান্ডে গিয়ে একটি ওয়ার্ম আপ ম্যাচ খেলতে পারে ভারত। —ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য ১৫ জনের দল ঘোষণা করেছিল ভারত। তাঁদের সঙ্গে আরও পাঁচ ক্রিকেটারকে পাঠানো হবে ইংল্যান্ডে। স্ট্যান্ডবাই হিসাবে যাবেন তাঁরা। সেই তালিকায় রয়েছেন বাংলার এক ক্রিকেটার।

৭ জুন থেকে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল সেই ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ১৫ জনের দলের সঙ্গে যাবেন সরফরাজ খান (মুম্বই), ঈশান কিশন (ঝাড়খণ্ড), রুতুরাজ গায়কোয়াড় (মহারাষ্ট্র), নবদীপ সাইনি (দিল্লি) এবং মুকেশ কুমার (বাংলা)। সরফরাজ এবং রুতুরাজ ব্যাটার, ঈশান উইকেটরক্ষক, নবদীপ এবং মুকেশ পেসার।

Advertisement

ইংল্যান্ডে গিয়ে একটি ওয়ার্ম আপ ম্যাচ খেলতে পারে ভারত। তাই যে ক্রিকেটারদের দল আইপিএলের প্লে-অফে উঠতে পারবে না তাঁরা আগেই রওনা হবেন ইংল্যান্ডের উদ্দেশে। আইপিএলের প্লে-অফ শুরু হবে ২৩ মে থেকে। ভারতীয় দল প্রস্তুতি নেওয়ার জন্য তাই আরও কিছুটা বেশি সময় পাবে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার ১৫ জনের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই দলে ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল, রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তিন নম্বরে ব্যাট করার জন্য রয়েছেন চেতেশ্বর পুজারা। চারে নামবেন বিরাট কোহলি। দীর্ঘ দিন পর দলে ফেরানো হয়েছে অজিঙ্ক রাহানেকে। ভারতীয় দলে উইকেটরক্ষক হিসাবে রয়েছেন শ্রীকর ভরত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই। সেই কারণেই ভরতকে রাখা হয়েছে। রাহানে ফিরলেও ঋদ্ধিমান সাহাকে ফেরানোর কথা ভাবেননি নির্বাচকেরা।

দলে রয়েছেন তিন স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেলকে রাখা হয়েছে দলে। নেওয়া হয়েছে পেসার অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে। দলে রয়েছেন চার পেসার। যশপ্রীত বুমরার চোট থাকায় তাঁকে দলে রাখা হয়নি। দলে রয়েছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

স্ট্যান্ডবাই: সরফরাজ খান, ঈশান কিশন, রুতুরাজ গায়কোয়াড়, নবদীপ সাইনি এবং মুকেশ কুমার।

আরও পড়ুন
Advertisement