Hockey

ইস্টবেঙ্গল-মোহনবাগান হকি ম্যাচে মাঠে ইট-পাটকেল, কটূক্তির শিকার লাল-হলুদ কর্তারা

হকি ডার্বি ঘিরে কলকাতা ময়দানে রবিবার দুপুরে ছড়াল তীব্র উত্তেজনা। রবিবার দুপুরে মহমেডান মাঠে কলকাতা লিগে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচ মাঝপথেই বন্ধ হল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৮
clash in derby hockey match

মাঠে ঢুকে পড়লেন দর্শকরা। হকি ম্যাচ ঘিরে তীব্র বিশৃঙ্খলা। ছবি: ফেসবুক

হকি ডার্বি ঘিরে কলকাতা ময়দানে রবিবার দুপুরে ছড়াল তীব্র উত্তেজনা। রবিবার দুপুরে মহমেডান মাঠে কলকাতা লিগে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল। সেই সময় মোহনবাগান গ্যালারি থেকে ইস্টবেঙ্গল কর্তাদের উদ্দেশে কটূক্তি করা হয়। এমনকি, ঢিলও ছোড়া হয়। তার প্রতিবাদ করেন ইস্টবেঙ্গল কর্তারা। এর পরেই দুই দলের সমর্থকরা ঝামেলায় জড়িয়ে পড়েন। আপাতত বন্ধ ম্যাচ।

২২ বছর পর কলকাতা হকি লিগে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। দীর্ঘ দিন পর এ বার হকি দল গড়ে খেলছে মোহনবাগান। রবিবার দুপুরের ম্যাচ নিয়ে বহু আগে থেকেই প্রতীক্ষা শুরু হয়েছিল। রাস্তায় রাস্তায় পোস্টার দিয়ে মানুষকে মহমেডান মাঠে অনুষ্ঠেয় এই ম্যাচে আসার জন্য অনুরোধ করেছিল হকি বেঙ্গল। ময়দানে দুই দলের কোনও খেলা থাকলেই ঝামেলা এড়ানো যায় না। ফলে হকিতে নির্বিষ ম্যাচেও লেগে গেল উত্তেজনা।

Advertisement

ম্যাচ থেকে হাজির হয়েছিলেন ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের কর্তারা। ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার এবং মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত মাঠে ছিলেন। সূত্রের খবর, মোহনবাগান গ্যালারি থেকে ইস্টবেঙ্গল কর্তাদের উদ্দেশে কটূক্তি করা হয়। ইস্টবেঙ্গল সমর্থকরা তা মেনে নেননি। পাল্টা তাঁরাও জবাব দেন। সেই নিয়েই ঝামেলা লেগে যায়। মোহনবাগান গ্যালারি থেকে মাঠে ইট-পাটকেল পড়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, অতীতে আই লিগে দুই দলের ডার্বি ম্যাচ নিয়ে ঝামেলার সূত্র। তখন ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দুই দলই খেলত কলকাতা ডার্বিতে। সেই সময় ডার্বির ফিরতি লেগের একটি ম্যাচ করোনার কারণে বাতিল হয়ে যায়। সেই ম্যাচের আয়োজক ছিল ইস্টবেঙ্গল। সেই ম্যাচের টাকা ফেরত পাননি বলে অভিযোগ জানাতে থাকেন সমর্থকরা। দেবব্রত সরকারকে উদ্দেশ্য করে শুরু হয়ে যায় কটূক্তি, অশ্লীল মন্তব্য।

পাল্টা দিতে থাকেন ইস্টবেঙ্গল সমর্থকরাও। জবাবে মাঠে ইট-পাটকেল ছুড়তে শুরু করেন মোহনবাগান সমর্থকরা। এর পরেই পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। মাঠে নামে ঘোড়সওয়ার পুলিশ। দর্শকদের বের করে দিয়ে গোটা মাঠ খালি করে দেওয়া হয়। খেলোয়াড়রা ঝামেলা শুরু হতেই সাজঘরে ফিরে গিয়েছিলেন। ইস্টবেঙ্গল দাবি তোলে, মাঠ পুরোপুরি দর্শকশূন্য করা না হলে তারা খেলতে নামবে না। পাল্টা মোহনবাগান সমর্থকরা যুক্তি দেন, হারছিল বলেই খেলতে নামবে না বিপক্ষ ক্লাব। হকি বেঙ্গলের তরফে জানা গিয়েছে, মাঠ ফাঁকা করেই পুরো খেলা আয়োজন করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement