Viral Chocolate Milk Toast

খাওয়ার পর মিষ্টিমুখ করতে ইচ্ছে করছে? ৫ মিনিটেই চকোলেট মিল্ক টোস্ট বানিয়ে করুন রসনাতৃপ্তি

মাঝরাতে ঘুম থেকে উঠেও মাঝেমধ্যে মিষ্টি খেতে মন চায় অনেকের। ফ্রিজে মিষ্টি না থাকলে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন মিল্ক চকোলেট টোস্ট। সময় লাগবে মাত্র ৫ মিনিট। রইল রেসিপি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৮:৪৯
How to make viral chocolate milk toast.

মন ভাল করার মিঠাই ৫ মিনিটেই বানিয়ে নিন। ছবি: সংগৃহীত।

শেষপাতে একটু মিষ্টি না হলে কি আর বাঙালির ভোজ সম্পূর্ণ হয়? রোজ খাওয়ার পর ফ্রিজ খুলে একটা মিষ্টি না খেলে যেন মনটা ঠিক ভরে না! স্বাস্থ্যকর না হলেও এমন অভ্যাস অনেকেরই আছে। ফ্রিজে মিষ্টি না থাকলে মনটা খারাপ হয়ে যায়। মাঝরাতে ঘুম থেকে উঠেও মাঝেমধ্যে মিষ্টি খেতে মন চায় অনেকের। ফ্রিজে মিষ্টি না থাকলে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন মিল্ক চকোলেট টোস্ট। সময় লাগবে মাত্র ৫ মিনিট। রইল রেসিপি।

Advertisement

উপকরণ:

পাউরুটির স্লাইস: ২টি

চকোলেট সস্: ৪-৫ টেবিল চামচ

চিনি: ২ টেবিল চামচ

মাখন: ১ টেবিল চামচ

দুধ: আধ কাপ

প্রণালী:

একটি ফ্রাইং প্যানে মাখন গরম করে, তাতে দু’টি পাউরুটি লালচে করে সেঁকে নিন। এ বার দুধের মধ্যে সামান্য চিনি গুলে আলাদা করে রাখুন। এ বার দু’টি পাউরুটির উপর ভাল করে চকোলেট সস্ মাখিয়ে নিন। এ বার গ্যাসের আঁচ বাড়িয়ে চিনি মেশানো দুধ দিয়ে দিন প্যানে। পাউরুটি পুরো দুধ শুষে নিলে গ্যাস বন্ধ করে দিন। একটি প্লেটে পাউরুটি রেখে তার উপরে আরও কিছুটা চকোলেট সস্ ছড়িয়ে দিন। গরম গরম খান চকোলেট মিল্ক টোস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement