Egg Recipe

পুজোর আড্ডায় চায়ের সঙ্গে সুস্বাদু ‘টা’ চাই? এগ‌্ ফ্রিটার্স দিয়েই জমুক আসর

পুজোর সময়ে বাড়িতে আড্ডা জমাতে আগে থেকেই বানিয়ে রাখুন এগ‌্ ফ্রিটার্স! কেউ এলেই গরম গরম ভেজে চা বা কফির সঙ্গে পরিবেশন করুন। রইল প্রণালী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৭
পুজোর নাস্তায় কী বানাবেন ভেবেই হয়রান?

পুজোর নাস্তায় কী বানাবেন ভেবেই হয়রান? ছবি: শাটারস্টক।

পুজোর ক’দিন বাড়িতে বন্ধুবান্ধবের আনাগোনা লেগেই থাকে। চলে জমজমাটি আড্ডা। তবে চায়ের সঙ্গে মনপসন্দ ‘টা’ না হলে সব যেন কেমন ফিকে লাগে!

আসর জমাতে বাড়িতে আগে থেকেই বানিয়ে রাখুন এগ‌্ ফ্রিটার্স! কেউ এলেই গরম গরম ভেজে চা বা কফির সঙ্গে পরিবেশন করুন সুস্বাদু নাস্তা! রইল প্রণালী।

Advertisement

উপকরণ:

ডিম: ৬টি

পেঁয়াজ কুচি: আধ কাপ

চিলি ফ্লেক্স: ১ টেবিল চামচ

অরিগ্যানো: ১ টেবিল চামচ

গাজর কুচি: ২ টেবিল চামচ

ক্যাপসিকাম কুচি: ২ টেবিল চামচ

নুন ও গোলমরিচ: স্বাদ মতো

বিস্কুটের গুঁড়ো: ২৫০ গ্রাম

কর্নফ্লাওয়ার: আধ কাপ

পুজোর ভোজে জমবে ভাল!

পুজোর ভোজে জমবে ভাল! প্রতীকী ছবি।

প্রণালী:

ডিমগুলি একটি বড় বাটিতে ভাল করে ফেটিয়ে নিন। এ বার একে একে পেঁয়াজ কুচি, গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, চিলি ফ্লেক্স, অরিগ্যানো, নুন ও গোলমরিচ দিয়ে আবার ফেটিয়ে নিন। একটি বড় ছড়ানো পাত্রে ডিমের মিশ্রণটি দিয়ে ভাপিয়ে নিন। ভাপানোর জন্য কড়াইতে জল দিয়ে তার উপর একটি স্ট্যান্ড দিয়ে পাত্রটি বসিয়ে ভারী কিছু দিয়ে চাপা দিন। মিনিট পনেরো পর ডিম ভাপা হয়ে এলে ঠান্ডা করে লম্বা লম্বা করে ফিঙ্গারের আকারে টুকরো করে নিন। এ বার ফিঙ্গারগুলি কর্নফ্লাওয়ারের মিশ্রণে ডুবিয়ে বিস্কুটের গুঁড়ো মাখিয়ে ফ্রিজারে ভরে রাখুন। খিদে পেলেই ডোবা তুলে ভেজে নিয়ে টম্যোটো সস্ ও মেয়োনিজের ডুবিয়ে উপভোগ করুন এগ্ ফ্রিটার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement