Vaibhavi Upadhyaya

শান্তি পেতে ছুটতেন পাহাড়ে, সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন বলি অভিনেত্রী

হিমাচল প্রদেশের কাছে গাড়ির দুর্ঘটনায় মারা যান বৈভবী। পুলিশের প্রাথমিক অনুমান, পাহাড়ি রাস্তায় বাঁক নেওয়ার সময় খাদে পড়ে যায় গাড়িটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১২:০২
০১ ২০
Vaibhavi Upadhyaya

অভিনয় করেছেন রাজকুমার রাও, দীপিকা পাড়ুকোন এবং নাসিরুদ্দিন শাহের মতো বড় পর্দার নামী তারকাদের সঙ্গে। কিন্তু অভিনেত্রী বেশি পরিচিতি পান জ্যাসমিন চরিত্রের মাধ্যমে। এমনকি, বাকি জীবনটাও জ্যাসমিন পরিচয় নিয়েই বেঁচে থাকবেন অনুরাগীদের স্মৃতিতে।

০২ ২০
Vaibhavi Upadhyaya

মঙ্গলবার শেষকৃত্য সম্পন্ন হয় অভিনেতা আদিত্য সিংহ রাজপুতের। এই ঘটনার পর ২৪ ঘণ্টাও পার হওয়ার আগেই বলিপাড়ায় আবার মৃত্যুর ছায়া। আবার টেলিজগতের এক তারকার অকালপ্রয়াণ। ‘সারাভাই ভার্সেস সারাভাই’ ধারাবাহিক খ্যাত বৈভবী উপাধ্যায় মঙ্গলবারেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

০৩ ২০
Vaibhavi Upadhyaya

হিমাচল প্রদেশের কাছে গাড়ির দুর্ঘটনায় মারা যান বৈভবী। পুলিশের প্রাথমিক অনুমান, পাহাড়ি রাস্তায় বাঁক নেওয়ার সময় খাদে পড়ে যায় গাড়িটি। গাড়িতে বৈভবীর সঙ্গে ছিলেন তাঁর হবু স্বামী।

Advertisement
০৪ ২০
Vaibhavi Upadhyaya

‘সারাভাই ভার্সেস সারাভাই’ ধারাবাহিকে জ্যাসমিন চরিত্রে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন বৈভবী। টেলিপাড়ায় অনেকেই বৈভবীকে দেখলে জ্যাসমিনের কথাই বলতেন। ধারাবাহিকে নিজের চরিত্রটি তিনি এমন ভাবে ফুটিয়ে তুলেছিলেন, যেন জ্যাসমিন চরিত্রটি শুধুমাত্র তাঁর জন্যই নির্মাণ করা হয়েছিল।

০৫ ২০
Vaibhavi Upadhyaya

ধারাবাহিক জগতে পরিচিতি গড়ে উঠলেও বৈভবীকে কাজ করতে দেখা গিয়েছে বড় পর্দাতেও। রাজকুমার রাও এবং দীপিকা পাড়ুকোনের সঙ্গে হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি।

Advertisement
০৬ ২০
Vaibhavi Upadhyaya

১৯৯০ সালে মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম বৈভবীর। সেখানেই বেড়ে ওঠা তাঁর। কিন্তু শহরের কোলাহলের মধ্যে বেশি দিন থাকার পর হাঁফিয়ে উঠতেন অভিনেত্রী। এক ছুটে চলে যেতেন পাহাড়ে।

০৭ ২০
Vaibhavi Upadhyaya

মারা যাওয়ার আগে সমাজমাধ্যমে শেষ পোস্ট করে নিজের পুরনো জীবনের কথা জানিয়েছিলেন বৈভবী। অভিনেত্রী জানান, তাঁর মা উত্তর ভারতের বাসিন্দা। সেই সূত্রেই পাহাড়ি গ্রামে যাওয়া-আসা ছিল বৈভবীর।

Advertisement
০৮ ২০
Vaibhavi Upadhyaya

পাহাড়ের শান্ত পরিবেশ মন কেড়ে নিয়েছিল বৈভবীর। তাই সুযোগ পেলেই বার বার তিনি ছুটতেন পাহাড়ে। চলতি মাসের গোড়াতেই একটি পুরনো রিল ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন নায়িকা। ভিডিয়োয় হিমাচল প্রদেশের দৃশ্য ভেসে উঠছে পর পর।

০৯ ২০
Vaibhavi Upadhyaya

বৈভবী জানান, ২০১৯ সালে তিনি হিমাচল প্রদেশ ঘুরতে গিয়েছিলেন। ফোন ঘাঁটতে ঘাঁটতে সেখানকার পুরনো ভিডিয়ো চোখে পড়ে তাঁর। তাই তিনি সমাজমাধ্যমে পোস্ট করেন সেই ভিডিয়োটি।

১০ ২০
Vaibhavi Upadhyaya

কিন্তু মঙ্গলবার হিমাচল প্রদেশের পাহাড়ি এলাকায় গাড়ির দুর্ঘটনায় বৈভবীর মৃত্যুর খবর প্রকাশ্যে আসায় টেলিপাড়ার একাংশের ধারণা, হিমাচল প্রদেশে হবু স্বামীর সঙ্গে ঘুরতে গিয়েছিলেন অভিনেত্রী। সমাজমাধ্যমে সেখানকার ভিডিয়ো পোস্ট করে অনুরাগীদের উদ্দেশে আভাস দিয়েছিলেন মাত্র।

১১ ২০
Vaibhavi Upadhyaya

চলতি বছরেই ‘তিমির’ নামে একটি হরর ঘরানার হিন্দি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে বৈভবীকে। কিন্তু এই প্রথম বার নয়, বড় পর্দার সঙ্গে তাঁর পরিচিতি বহু দিনের।

১২ ২০
Vaibhavi Upadhyaya

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত হনসল মেহতা পরিচালিত ‘সিটিলাইটস’ ছবিতে রাজকুমার রাও, পত্রলেখার সঙ্গে অভিনয়ের সুযোগ পান বৈভবী।

১৩ ২০
Vaibhavi Upadhyaya

‘সিটিলাইটস’ মুক্তির ছ’বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ছপক’ ছবিটি। এই ছবিতে দীপিকা পাড়ুকোন এবং বিক্রান্ত মেসির সঙ্গে অভিনয় করেন বৈভবী।

১৪ ২০
Vaibhavi Upadhyaya

‘সারাভাই ভার্সেস সারাভাই’ ধারাবাহিকের দ্বিতীয় পর্বে অভিনয় করার পর ‘সিআইডি’, ‘আদালত’, ‘কয়া কসুর হ্যায় অমলা কা?’র মতো হিন্দি ধারাবাহিকে কাজ করেন বৈভবী।

১৫ ২০
Vaibhavi Upadhyaya

শুধু বড় বা ছোট পর্দাতেই নয়, ওয়েব সিরিজ়েও অভিনয় করেছেন বৈভবী। ‘প্লিজ় ফাইন্ড অ্যাটাচড’, ‘জ়িরো কিমিস’-এর মতো ওয়েব সিরিজ়ে অভিনয় করেন বৈভবী। ‘জ়িরো কিমিস’ ওয়েব সিরিজ়ে নাসিরুদ্দিন শাহের মতো তারকার সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছেন বৈভবী।

১৬ ২০
Vaibhavi Upadhyaya

দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতে ভালবাসতেন বৈভবী। সমাজমাধ্যমে বিশেষ সক্রিয় না হলেও ঘুরতে যাওয়ার ছবি এবং ভিডিয়ো প্রায়ই পোস্ট করতেন তিনি।

১৭ ২০
Vaibhavi Upadhyaya

অল্প সময়ের মধ্যেই নিজস্ব অনুরাগী মহল তৈরি করে ফেলেছিলেন বৈভবী। ইনস্টাগ্রামে ইতিমধ্যেই তাঁর অনুরাগীর সংখ্যা ৭১ হাজারের গণ্ডি পার করেছে।

১৮ ২০
Vaibhavi Upadhyaya

বৈভবীর মৃত্যুতে টেলিভিশন জগৎ শোকস্তব্ধ। বৈভবীর সহ-অভিনেতা ও ‘সারাভাই ভার্সেস সারাভাই’ সিরিয়ালের প্রযোজক যমনাদাস মাজেঠিয়াটুইক করে অভিনেত্রীর মৃত্যুর খবর জানান।

১৯ ২০
Vaibhavi Upadhyaya

টুইটে প্রযোজক মাজেঠিয়া লেখেন, ‘‘জীবন ভীষণ অনিশ্চিত। বৈভবী আমার খুব কাছের বন্ধু। আমার স্মৃতিতে ও জ্যাসমিন হয়েই রয়ে যাবে। ওর এ ভাবে চলে যাওয়াটা মেনে নিতে পারছি না।’’

২০ ২০
Vaibhavi Upadhyaya

বৈভবীর মৃত্যুর খবর শুনে শোকপ্রকাশ করেছেন ধারাবাহিকের অভিনেত্রী রুপালি গঙ্গোপাধ্যায়ও। টেলিপাড়া সূত্রে খবর, মঙ্গলবার ১১টা নাগাদ মুম্বইয়ে বৈভবীর শেষকৃত্য সম্পন্ন করা হবে।

ছবি: ইনস্টাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও গ্যালারি