bollywood celebrities

শাহরুখ, হৃতিক থেকে অক্ষয়, হলিউডে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন যে বলি তারকারা

বলিপাড়ার প্রথম সারির তারকা হওয়া সত্ত্বেও হলিউডের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অনেকেই। তালিকায় রয়েছে একাধিক বলি তারকার নাম।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১২:১২
০১ ১৬
Hrithik Roshan

শাহরুখ খান থেকে দীপিকা পাড়ুকোন, অক্ষয় কুমার থেকে হৃতিক রোশন— বলিপাড়ার প্রথম সারির তারকা হওয়া সত্ত্বেও হলিউডের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অনেকেই। তালিকায় রয়েছে বহু বলি তারকার নাম।

০২ ১৬
Dev Patel in Slumdog Millionaire

২০০৯ সালে প্রেক্ষাগৃহে ড্যানি বয়েলের পরিচালনায় মুক্তি পায় ‘স্লামডগ মিলিয়নেয়র’। কানাঘুষো শোনা যায়, এই ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানকে।

০৩ ১৬
Dev Patel and Anil Kapoor in Slumdog Millionaire

‘স্লামডগ মিলিয়নেয়র’ ছবিতে সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছিল বলি অভিনেতা অনিল কপূরকে। কিন্তু ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন শাহরুখ।

Advertisement
০৪ ১৬
Anil Kapoor and Shah Rukh Khan

বলিপাড়ার অধিকাংশের দাবি, শাহরুখকে ‘স্লামডগ মিলিয়নেয়র’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হলে তিনি তা ফিরিয়ে দেন। শাহরুখের ফিরিয়ে দেওয়া চরিত্রে পরে অভিনয় করতে দেখা যায় অনিলকে।

০৫ ১৬
Dwayne Johnson

হলিপাড়ার জনপ্রিয় নায়কদের মধ্যে অন্যতম ডোয়েন জনসন। ‘জুমানজি’ এবং ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর মতো ফিল্ম সিরিজ়ে অভিনয় করে নজর কেড়েছেন তিনি। বলিপাড়ায় জনশ্রুতি, ডোয়েনের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েও তা ফিরিয়ে দিয়েছিলেন এক বলি অভিনেতা।

Advertisement
০৬ ১৬
Akshay Kumar

কানাঘুষো শোনা যায়, ডোয়েনের সঙ্গে অ্যাকশন ঘরানার হলিউড ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারকে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা।

০৭ ১৬
Hrithik Roshan

২০০৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দ্য পিঙ্ক প্যান্থার ২’। কানাঘুষো শোনা যায়, এই ছবিতে একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল বলি অভিনেতা হৃতিক রোশনকে। কিন্তু সে ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

Advertisement
০৮ ১৬
Aishwarya Rai Bachchan

‘দ্য পিঙ্ক প্যান্থার ২’ ছবিতে হৃতিককে অভিনয় করতে দেখা না গেলেও অভিনয় করেছিলেন বলি অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চন। তা ছাড়া ‘দ্য মিস্ট্রেস অফ স্পাইসেস’, ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’, ‘প্রোভোক্‌ড’, ‘মালেফিসেন্ট: মিস্ট্রেস অফ ইভিল’, ‘দ্য লাস্ট লিজিয়ন’-এর মতো একাধিক হলিউডি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। তবে শোনা যায় যে, একটি জনপ্রিয় হলিউডি ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েও সেই সুযোগ হাতছাড়া করেছিলেন অভিনেত্রী।

০৯ ১৬
Aishwarya Rai Bachchan

২০০৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ব্র্যাড পিট অভিনীত ‘ট্রয়’ ছবিটি। বলিপাড়ার গুঞ্জন, ইতিহাসনির্ভর এই ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল ঐশ্বর্যাকে। কিন্তু সেই ছবিতে অভিনয় করতে রাজি হননি তিনি।

১০ ১৬
Aishwarya Rai Bachchan

বলিপাড়ার অন্দরমহলে কান পাতলে শোনা যায় যে, ‘ট্রয়’ ছবির চিত্রনাট্য অনুযায়ী নাকি ঐশ্বর্যাকে একটি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে হত। কিন্তু সেই দৃশ্যে অভিনয় করতে সম্মত হননি অভিনেত্রী। তাই ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েও তা ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

১১ ১৬
Irrfan Khan

‘লাইফ অফ পাই’ এব‌ং ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর মতো হলিউডের একাধিক ছবিতে অভিনয় করেছিলেন বলি অভিনেতা ইরফান খান। ক্রিস্টোফার নোলানের ছবিতেও নাকি অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। তবে তা ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা।

১২ ১৬
Irrfan Khan

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায় যে, নোলান পরিচালিত ‘ইন্টারস্টেলার’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল ইরফানকে। কিন্তু তিনি সেই সময় ‘দ্য লাঞ্চবক্স’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন। সময়ের অভাবের কারণে নোলানের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছিল তাঁকে।

১৩ ১৬
Deepika Padukone

২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ভিন ডিসেল অভিনীত ‘ফিউরিয়াস ৭’। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয়ের কথা ছিল বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

১৪ ১৬
Deepika Padukone

কানাঘুষো শোনা যায়, সঞ্জয় লীলা ভন্সালীর ‘গোলিয়ো কি রাসলীলা রাম-লীলা’ ছবির শুটিং নিয়ে দীপিকা এতটাই ব্যস্ত হয়ে পড়েছিলেন যে, ‘ফিউরিয়াস ৭’ ছবির শুটিংয়ের জন্য সময় বার করতে পারেননি তিনি। সময়ের অভাবের কারণে সেই ছবিতে অভিনয়ের সুযোগ হাতছাড়া করেছিলেন দীপিকা।

১৫ ১৬
Deepika Padukone

‘ফিউরিয়াস ৭’-এ অভিনয়ের সুযোগ না পেলেও ২০১৭ সালে ভিন ডিসেলের বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন দীপিকা। ‘এক্সএক্সএক্স: রিটার্ন অফ জ়্যান্ডার কেজ’ ছবিতে অভিনয় করেছিলেন দীপিকা।

১৬ ১৬
Ronit Roy

বলিপাড়ার অধিকাংশের দাবি, ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘জ়িরো ডার্ক থার্টি’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বলি অভিনেতা রণিত রায়। কিন্তু কর্ণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত থাকার কারণে সময় দিতে পারেননি তিনি। ফলে হলিউডের ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিতে হয়েছিল অভিনেতাকে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও গ্যালারি