Young Bride and Elderly Groom

হাঁটুর বয়সি তরুণীর গলায় মালা দিয়ে রোষের মুখে বৃদ্ধ, অর্থ না ক্ষমতা, জোর কিসের?

অসম বয়স, ভিন্ন ধর্ম বা সমলিঙ্গের প্রেম— সমাজের বিরুদ্ধে গিয়েও যে বিয়ে পর্যন্ত গড়ানোর নজির রয়েছে সর্বত্র। তেমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪৬
Young bride and elderly groom exchanging varmala at their marriage

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাসিমুখে দাদুর বয়সি এক বৃদ্ধকে পরিয়ে দিচ্ছেন বরমালা। ছবি: ইনস্টাগ্রাম।

ভালবাসা চিরকালই অবুঝ। স্থান-কাল-পাত্র বা জাতি-ধর্ম-বর্ণ কিংবা বয়সের বেড়াজালে আটকে থাকার পাত্র সে নয়। অসম বয়স, ভিন্ন ধর্ম বা সমলিঙ্গের প্রেম— সমাজের বিরুদ্ধে গিয়েও যে বিয়ে পর্যন্ত গড়িয়েছে, এমন নজির রয়েছে সর্বত্র। নীতিপুলিশদের নজর গিয়ে পড়েছে তেমনই এক নবদম্পতির উপর। সেই ভিডিয়োই ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাসিমুখে দাদুর বয়সি এক বৃদ্ধকে পরিয়ে দিচ্ছেন বরমালা। উল্টো দিক থেকে ওই বৃদ্ধও সম্পন্ন করলেন মালাবদল। যদিও ভিডিয়োটিতে কোনও শব্দ ছিল না, তাই কারও কথাই শোনা যায়নি। তবু এই বিয়ে যে কারও অমতে হয়নি, তা বেশ স্পষ্ট। কিন্তু ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে কিছুই জানা যায়নি।

Advertisement

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া সেই এমন অসম বয়সের দম্পতির ছবি দেখে এক জন লিখেছেন, “অর্থের জোর, না ক্ষমতার!”

দ্বিতীয় জনের বক্তব্য, “আমাকে কেউ একটু বিষ দাও। আর কত কী যে দেখতে হবে।” এই ভিডিয়োর সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement