Sonajhuri Haat In Kolkata

দুয়ারে সোনাঝুরি! হাট বসেছে নিউ টাউনেই, চলবে কত দিন?

নিউ টাউন কমিউনিটি জ়োনে শুরু হয়েছে ‘মিনি সোনাঝুরির হাট’। কী কী পাওয়া যাচ্ছে সেখানে?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৫:২৮
Image of Sonajhur haat poster.

নিউ টাউনে সোনাঝুরির হাট! — নিজস্ব চিত্র

বাড়ির পাশেই বোলপুর! ভুল পড়েননি। কোপাই নদী না থাকলেও সোনাঝুরির হাট শহরে পৌঁছে গিয়েছে। এখন সে হাটের রকমারি শাড়ি-গয়না কেনা যাবে কলকাতায় বসেই।

শুক্রবার রাত থেকেই শহর জুড়ে শুরু হয়ে যায় ঘুরু ঘুরু মেজাজ। শহরের শপিং মলগুলিতে বাড়তে থাকে ভিড়, সিনেমা হলের বাইরে চোখে পড়ে লম্বা লাইন, রেস্তরাঁগুলিতে বিভিন্ন বয়সি মানুষের জমায়েত থাকে চোখে পড়ার মতো। এখন অবশ্য সপ্তাহান্তে পরিবারের সঙ্গে একান্তে সময় কাটানোর জন্য মানুষ বেছে নিচ্ছেন নিউ টাউন চত্বরকে। ইকোপার্ক, ওয়াক্স মিউজ়িয়াম, সেন্ট্রাল মল ছাড়াও নিউ টাউন এলাকায় রেস্তরাঁও খুলেছে ভূরি ভূরি। নিউ টাউনে এ বার আপনি পাবেন সোনাঝুরি হাটের আমেজও।

Advertisement
Image of Sonajhur haat in newtown.

অন্দরসজ্জার হরেক রকম জিনিস মিলছে সোনাঝুরির হাটে। — নিজস্ব চিত্র

ক্রিয়েটিভ বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে নিউ টাউন কমিউনিটি জ়োনে (অ্যাক্সিস মলের ব্রিজের নীচে) শুরু হয়েছে ‘মিনি সোনাঝুরির হাট’। জুন মাসের শুক্র, শনি আর রবিবার এই হাট বসছে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

সন্ধ্যার পর থেকে হাটে ভিড় হচ্ছে চোখে পড়ার মতো। অন্দরসজ্জা থেকে সাজগোজের সামগ্রী, হ্যান্ডলুম শাড়ি থেকে কাঁথার নকশা করা শার্ট, জাম্পস্যুট থেকে র‌্যাপার— পছন্দসই জিনিসের সম্ভার পাবেন এই হাটে। এ ছাড়াও হরেক রকম ব্যাগ, বড়ি, চাদরও পেয়ে যাবেন।

Image of Sonajhur haat in newtown.

জুন মাসের শুক্র, শনি আর রবিবার এই হাট বসছে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। — নিজস্ব চিত্র

শান্তিনিকেতনে গেলে সোনাঝুরি হাটে ঢুঁ না মারলেই নয়। তবে অনেকেই সময়ের অভাবে সেই হাটে যেতে পারেন না। তাই সোনাঝুরি হাটের স্বাদ পেতে ঘুরে আসতেই পারেন নিউ টাউন থেকে। ৩৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে সুতির শার্ট, ৬৫০ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে সুতির ড্রেস, ২০০ টাকা থেকে ২৫০ টাকার মধ্যে হরেক রকম ব্যাগ— এই হাটে অবশ্য দরদাম করার খুব বেশি সুযোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement