Skin care

Skin Care: রূপচর্চার জন্য সময় নেই? রোজ ত্বকের যত্ন নেবেন কী ভাবে

হাতে সময় কম থাকলে বড়সড় পরিকল্পনা মন থেকে বাদ দেওয়া যাক। নিয়ম করে করা যাক ছোট কিছু কাজ। তাতেই যত্নে থাকবে ত্বক। জেল্লাও বজায় থাকবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ২৩:০৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ত্বকের যত্ন নেওয়ার জন্য নানা ধরনের সামগ্রী পাওয়া যায় বাজারে। পার্লারে গেলেই মিলবে বিভিন্ন ফেশিয়ালের ব্যবস্থা। কিন্তু সময় কোথায়? কাজের চাপেই জর্জরিত যে। ফলে রোজই নানা পরিকল্পনা থাকলেও কিছুই হয়ে ওঠে না।
কিন্তু ত্বকের একেবারে যত্ন না নিলেও যে চলে না। বরং হাতে সময় কম থাকলে বড়সড় পরিকল্পনা মন থেকে বাদ দেওয়া যাক। নিয়ম করে করা যাক ছোট কিছু কাজ। তাতেই যত্নে থাকবে ত্বক। জেল্লাও বজায় থাকবে।

কী করতে হবে তার জন্য?

Advertisement

চারটি ধাপে রোজ পরিচর্যা করতে হবে নিজের ত্বকের। চার ধাপ শুনে চিন্তিত হওয়ার কারণ নেই। এর পিছনে দিনে ১৫ মিনিটের বেশি কোনও ভাবেই যাবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১) দিনে দু’বার ভাল ভাবে ত্বক পরিষ্কার করুন। সকাল আর রাতে। তার জন্য ব্যবহার করতে পারেন কোমল কোনও ফেসওয়াশ। সারা দিন ত্বকের উপর ধুলো জমে, জমে তেলও। সে সব উঠে যাবে।

২) সাবান জাতীয় কিছু ব্যবহার করলেই ত্বক শুষ্ক হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই মুখ ধোয়ার পরেই কোনও টোনার ব্যবহার করুন। প্রয়োজনীয় জল তার সঙ্গেই চলে যাবে ত্বকে।

৩) সারা দিনের জন্য কাজে বেরোনোর আগে সানস্ক্রিন লোশন ব্যবহার করুন। সেই লোশনে ত্বক কোমল হবে। আর সূর্যের তাপেও যত্নে থাকবে হাত-মুখ।

৪) রাতে শোয়ার আগে মুখ পরিষ্কার করে অবশ্যই কোনও একটি ক্রিম ব্যবহার করুন। সারা রাত কোনও ক্রিমের যত্নে থাকলে ত্বক কোমল হবে। জেল্লাও বজায় থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement