Biscuit Company

Bourbon Biscuit: বার্বন এত ছোট কেন! অভিযোগের ঝড় সামলাতে নাজেহাল ব্রিটানিয়া

দু’টি বিস্কুটের মাঝে চকোলেটের স্তর। এর স্বাদের সঙ্গে পরিচিত বহু প্রজন্ম। কিন্তু সেই বার্বন কি বদলে গিয়েছে?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১০:১০
বার্বন কি বদলে গিয়েছে?

বার্বন কি বদলে গিয়েছে? ছবি: সংগৃহীত

এমন কিছু কিছু খাবার থাকে, যার সঙ্গে মিশে থাকে ছোটবেলার নানা স্মৃতি। সেগুলি জিভের ডগায় ফিরে এলে উস্কে দেয় ছোটবেলার ভাললাগাগুলি। অনেকেরই এমন স্মৃতি রয়েছে বার্বন বিস্কুট নিয়ে। দু’টি বিস্কুটের মাঝে চকোলেটের স্তর। এর স্বাদের সঙ্গে পরিচিত বহু প্রজন্ম। কিন্তু সেই বার্বন কি বদলে গিয়েছে? হালে এমনই এক আলোচনা ভাইরাল হল নেটমাধ্যমে।

হালে এক নেটাগরিক প্রশ্ন তুলেছেন, বার্বনের মাপ কি কমে গিয়েছে? তাঁর দাবি, আগে বার্বনের স্বাদ অন্য রকম ছিল। এবং বিস্কুটটি আগের তুলনায় কিছুটা বড়ও ছিল।

Advertisement

কিন্তু এই দাবি ভুল— এমনই বলা হয়েছে বার্বন বিস্কুট প্রস্তুতকারী কোম্পানি ব্রিটানিয়ার তরফে। নেটমাধ্যমে কোম্পানিটির তরফে মজা করে লেখা হয়েছে, ‘আমরা জানি, মন আরও বেশি চায়। কিন্তু মাপ একই আছে।’

আলোচনার ইতি এখানে হয়নি। সেই নেটাগরিক এর পরে প্রশ্ন করেন, ‘মাপ কবে থেকে একই আছে?’ কোম্পানি তরফে এর উত্তর দেওয়া হয়েছে, অন্তত গত ছয় বছর।

তবে এই আলোচনা মুহূর্তে ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। অনেকেই লিখেছেন, তাঁদের ছোটবেলার প্রিয় বার্বন আর নেই। স্বাদে, গন্ধে এবং অবশ্যই মাপে বদলে গিয়েছে এটি।

এই আলোচনায় অংশগ্রহণ করেছেন সাংসদ মহুয়া মৈত্রও। নেটমাধ্যমে তিনি লিখেছেন, তাঁর ছোটবেলার প্রিয় কমলা ক্রিমের বিস্কুটও হারিয়ে গিয়েছে। তাঁর আর্জি, ব্রিটানিয়া যেন সেই বিস্কুটটি আবার ফিরিয়ে নিয়ে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement