Bizarre

ঘুরতে গিয়ে হোটেলের লকারে দামি জিনিসের সঙ্গে নিজের এক জোড়া জুতো কেন রাখতে হয়?

দেশে হোক বা বিদেশে, এমন ঘটনা পর্যটকদের ক্ষেত্রে নতুন নয়। ফিরে আসার সময়ে বা এক জায়গা থেকে অন্য জায়গায় তাড়াহুড়ো করে যেতে গিয়ে মনের ভুলে লকারে দামি জিনিসটি ফেলে আসেন অনেকেই।

Advertisement
সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২২
Viral travel tip involves locking a shoe away in a hotel safe

হোটেলের লকারে জুতো কেন? ছবি: সংগৃহীত।

ঘুরতে যাওয়ার সময়ে নতুন কেনা সাধের ক্যামেরাটি সঙ্গে নিয়ে গিয়েছিলেন। কিন্তু ফেরার সময়‌ে ব্যাগে বাড়তি জায়গা ছিল না এতটুকু। তাই গলায় ঝুলিয়ে নেবেন বলেই ঠিক করেছিলেন। কিন্তু এত যত্ন করে লকারে ঢুকিয়ে রেখেছিলেন যে, শেষ মুহূর্তে সেখান থেকে নিতেই ভুলে গেলেন।

দেশে হোক বা বিদেশে, এমন ঘটনা পর্যটকদের ক্ষেত্রে নতুন নয়। ফিরে আসার সময় বা এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার সময়ে তাড়াহুড়ো করতে গিয়ে এমন ভুল হওয়া স্বাভাবিক। সমাজমাধ্যমে বিভিন্ন প্ল্যাটফর্মে এর থেকে মুক্তির উপায় দেখিয়েছেন প্রভাবীরা। তাদের মতে, হোটেলে যেখানে গুরুত্বপূর্ণ, দামি জিনিস রাখবেন, সেখানেই রাখতে হবে নিজের জুতো জোড়া। কারণ, হোটেল থেকে বেরোনোর সময় সব ভুলে গেলেও নিজের জুতো ছাড়া তো কোথাও যেতে পারবেন না। তাই জুতোর খেয়াল পড়লেই গুরুত্বপূর্ণ জিনিসটি নেওয়ার কথা মনে পড়বে।

Advertisement

সমাজমাধ্যমে এই বিষয়ে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিয়োর উপকারিতা নিয়ে ইতিমধ্যেই সহমত ব্যক্ত করেছেন অনেকে। কেউ লিখেছেন, “জুতোর চেয়ে গুরুত্বপূর্ণ জিনিস আর কী-ই বা হতে পারে?” আবার কেউ লিখেছেন, “আমার কাছে আমার ফোন এবং ইয়ারপড দু’টিই গুরুত্বপূর্ণ। তাই জুতো সেখানেই রাখব, যেখানে এই দু’টি জিনিস থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement