Marriage

অষ্টআশি বার বিয়ে করে ৬১-র বৃদ্ধের দাবি, সবই আধ্যাত্মিক জ্ঞানের জোর

সম্প্রতি অষ্টআশিতম বিবাহবন্ধনে আবদ্ধ হলেন ইন্দোনেশিয়ার এক বৃদ্ধ। পেশায় কৃষক ওই ব্যক্তির দাবি, এ সবই তাঁর জ্ঞানের ফসল। তিনি চাইলেই যে কোনও মহিলা তাঁর প্রেমে পরে যান।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৬:১৩
প্রাক্তন স্ত্রীর অনুরোধ ফেলতে না পেরেই ফের বিয়ের সিদ্ধান্ত বৃদ্ধের।

প্রাক্তন স্ত্রীর অনুরোধ ফেলতে না পেরেই ফের বিয়ের সিদ্ধান্ত বৃদ্ধের। প্রতীকী ছবি।

১৪ বছর বয়সে প্রথম বিয়ে, ৬১-তে পৌঁছেও থামতে নারাজ ইন্দোনেশিয়ার বাসিন্দা এক ব্যক্তি। এখনও বিয়ে করে চলেছেন ওই বৃদ্ধ। সম্প্রতি অষ্টআশিতম বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তিনি। কান নামের ওই ব্যক্তি পেশায় কৃষক। থাকেন পশ্চিম জাভার মাজেলেংকা নামের একটি জায়গায়।

Advertisement

বার বার বিয়ে করার জন্য স্থানীয়রা তাঁকে ডাকেন ‘প্লেবয় কিং’ বা ‘নাগর রাজ’ বলে। তবে এ বার তিনি যাঁকে বিয়ে করেছেন, তিনি তাঁর নিজেরই প্রাক্তন স্ত্রী। মাঝে বিবাহবিচ্ছেদ হয়ে গেলেও কৃষকের দাবি, স্ত্রী কিছুতেই ভুলতে পারছিলেন না তাঁকে। তাই আলাদা হওয়ার কিছু দিন পরই বিবাহবিচ্ছিন্না স্ত্রী ফের তাঁর কাছে এসে দরবার করেন, বিয়ের অনুরোধ করেন। প্রাক্তন স্ত্রীর সেই অনুরোধ ফেলতে না পেরেই ফের বিয়ের সিদ্ধান্ত, দাবি বৃদ্ধের।

কান জানিয়েছেন, কোনও মহিলার মন নিয়ে খেলা একেবারেই পছন্দ করেন না তিনি। ভাল লাগে না ব্যভিচারও। তাই কাউকে মনে ধরলে তাঁকে স্বীকৃতি দিতেই বিয়ে করে নেন তিনি। তাঁর যখন ১৪ বছর বয়স, তখন বয়সে বড় এক মহিলার সঙ্গে বিয়ে হয় তাঁর। বৃদ্ধের স্বীকারোক্তি, তখন তাঁর আচরণ ভাল ছিল না। তাই প্রথম স্ত্রী দু’বছরের মাথায় তাঁকে ছেড়ে চলে যান। আর তাতেই ক্ষুণ্ণ হয়ে আধ্যাত্মিক জ্ঞান আহরণ করার দিকে মন দেন তিনি। ক্রমে সেই জ্ঞান এতই জোরালো হয়ে ওঠে যে, তার জোরেই তিনি চাইলেই যে কোনও মহিলা তাঁর প্রেমে পড়ে যান, দাবি বৃদ্ধের। তবে কী সেই জ্ঞান, তা অবশ্য খোলসা করেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement