Bizarre Food

পিৎজ়ায় কামড় দেবেন তবে স্বাদ পাবেন গোলাপ জামুনের! বাড়িতেই বানান এই মজার খাবার

রসগোল্লা চা থেকে ডাব বিরিয়ানির মতো উদ্ভট খাবারের তালিকায় যোগ হল আরও এক খাবার— গোলাপ জামুন পিৎজ়া। চেখে দেখবেন? বানানোর পদ্ধতি জেনে নিন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৭:২৭
How to make bizarre gulab jamun pizza at home

বাড়িতেই বানান গোলাপ জামুন পিৎজ়া। ছবি: সংগৃহীত।

চকোলেট দিয়ে ম্যাগি কিংবা ফুচকা চপ, মাঝেমাঝেই আজব সব খাবারের জন্ম হয়। সেগুলি নিয়ে চর্চাও চলে বিস্তর। সমাজমাধ্যমে খাবারগুলি এমন জনপ্রিয় হয়ে ওঠে, যত ক্ষণ না চেখে দেখতে পারছেন, শান্তি মেলে না। রসগোল্লা চা থেকে ডাব বিরিয়ানির মতো উদ্ভট খাবারের তালিকায় যোগ হল আরও এক খাবার— গোলাপ জামুন পিৎজ়া।

Advertisement

বড় মাপের পিৎজ়ার উপর কয়েকটি গোলাপ জামুন সাজানো। সঙ্গে রয়েছে কিছু ড্রাই ফ্রুটস। সম্প্রতি নতুন স্বাদের এই পিৎজ়ার ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। এই পিৎজ়া বানানোর পদ্ধতির একটি ভিডিয়োও রয়েছে সমাজমাধ্যমে। ভি়ডিয়োয় দেখা যাচ্ছে ময়দা মেখে গোল বড় রুটির আকারে গড়ে নেওয়া হয়েছে। এ বার সেই রুটিতে ম্যাপ্‌ল সিরাপ মাখিয়ে তার উপর টুকরো করা গোলাপ জামুন আর চিজ় ছড়িয়ে বেক করে নেওয়া হয়েছে। বেক করার পর পিৎজ়ার টুকরোর আকারে কেটে নেওয়া হয়। তার পর পিৎজ়ার প্রতিটি টুকরোর সঙ্গে একটি করে গোলাপ জামুন নিয়ে কাম়়ড় বসাতে হবে।

গোলাপ জামুনের সঙ্গে পিৎজ়ার কোনও কিছুতেই মিল নেই। স্বাদ আলাদা, গড়ন আলাদা। অথচ এই দু’টি খাবার দিয়েই তৈরি হয়েছে নতুন এক পদ। তবে গোলাপজামুন পিৎজ়া কোথায় পাওয়া যাচ্ছে, সেটা অবশ্য জানা যায়নি। নতুন এই খাবার নিয়ে অনেকেই নানা মন্তব্য করেছেন। কারও মতে, পিৎজ়ার সঙ্গে গোলাপ জামুনের এই জুটি আহামরি নয়। মিষ্টির সঙ্গে নোনতা খাবারের মেলবন্ধন আগেও ঘটেছে। আবার কেউ কেউ জানিয়েছেন, পিৎজ়া এবং গোলাপ জামুন দুটোই অত্যন্ত সুস্বাদু। দুটো খাবারের স্বাদই যদি একসঙ্গে পাওয়া যায়, মন্দ নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement