Food

DIY Face Pack: ত্বকের জেল্লার ফেরাতে কাজে দেবে বাসি রুটি? জেনে নিন কী করে সম্ভব

অনেক সময়ই আমাদের বাড়িতে বাড়তি রুটি থেকে যায়। সেগুলি ফেলে না দিয়ে কাজে লাগান রূপচর্চায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ১০:২২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

বাসি রুটি দিয়ে রূপচর্চা! তাজ্জব লাগলেও তা সম্ভব। অনেক সময়ই আমাদের রাতে করা কিছু রুটি বাড়তি হয়ে যায়। অনেকে সেই রুটি পরদিন সকালে খেয়ে নেন। আবার অনেকে বাসি রুটি খেতে চান না বলে ফেলেও দেন। কিন্তু ফেলে না দিয়ে বাসি রুটি দিয়েই দিব্যি রূপটান বানিয়ে ফেলতে পারেন।

বর্ষাকালে ত্বকে নানা রকম সমস্যা দেখা যায়। বিশেষ করে ভ্যাপসা গরম এবং অত্যাধিক আর্দ্রতায় অনেকের ত্বকই জৌলুস হারিয়ে ফেলে। চেহারায় ক্লান্ত ভাব আসে। অ্যাকনে, র‌্যাশ, ফুশকুরির মতো সমস্যা বেড়ে যায়। তাই মাঝেমাঝে ঘরোয়া ফেসপ্যাক ব্যবহার করা আবশ্যিক হয়ে পড়ে। এবার বাসি রুটি দিয়ে তৈরি করে ফেলুন সেই ফেস প্যাক। সহজেই ত্বকের জেল্লা ফিরে আসবে।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী ভাবে প্যাক বানাবেন

বাসি রুটিগুলি প্রথমে ছিড়ে টুকরো টুকরো করে নিন। তারপর মিক্সার বা ফু়ড প্রসেসরে ঘুরিয়ে নিয়ে গুঁড়ো করে নিন। এই গুঁড়োর সঙ্গে দুধের সর এবং গোলাপ জল মিশিয়ে একটি প্রলেপ বানিয়ে ফেলুন। চাইলে সামান্য হলুদগুঁড়োও যোগ করতে পারেন। এই প্যাক মুখ অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন। গোটা মুখে সমান ভাবে লাগাবেন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ভাল করে ধুয়ে মুছে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement