Half Pant

‘হাফ প্যান্ট পরে আসবেন না, মহিলাকর্মীদের মনঃসংযোগ বিঘ্নিত হয়’, ব্যাঙ্কে নতুন ফরমান জারি!

উত্তরপ্রদেশের বাঘপতের কানারা ব্যাঙ্কের ম্যানেজার নোটিস জারি করে জানান, কোনও পুরুষ যেন ওই শাখায় হাফ প্যান্ট পরে না আসেন! ২৬ সেপ্টেম্বর ওই নোটিস ঝুলিয়ে দেওয়া হয় ব্যাঙ্কের গেটে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৩:২৫
ব্যাঙ্কেও পরা যাবে না হাফ প্যান্ট!

ব্যাঙ্কেও পরা যাবে না হাফ প্যান্ট!

এক ব্যাঙ্কের ম্যানেজারের জারি করা নতুন ফরমান দেখে চোখ কপালে উঠেছে সাধারণ মানুষের। তার পর থেকেই শিরোনামে জায়গা করে নিয়েছে উত্তরপ্রদেশের বাঘপতের কানারা ব্যাঙ্কের।

ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজার অর্চনা কুমারী গত ২৬ অগস্ট একটি নোটিস জারি করেছিলেন গ্রাহকদের জন্য। যেখানে তিনি অনুরোধ করেছিলেন, কোনও পুরুষ যেন ওই ব্রাঞ্চে হাফ প্যান্ট পরে না যান। ছেলেদের ওই পোশাকে দেখে নাকি ব্যাঙ্কের মহিলা কর্মীদের মনোযোগ বিঘ্নিত হয়।

Advertisement

২৬ সেপ্টেম্বর ওই নোটিস ঝুলিয়ে দেওয়া হয় ব্যাঙ্কের গেটে। ওই দিনের পর থেকে উত্তরপ্রদেশের ওই নির্দিষ্ট ব্যাঙ্কে পুরুষদের হাফ প্যান্ট পরে প্রবেশ নিষিদ্ধ করা হয়। কোনও গ্রাহক ব্যাঙ্কে হাফ প্যান্ট পরে এলে নিরাপত্তারক্ষীরা তাঁদের ফেরত পাঠিয়ে দিচ্ছেন।

উত্তরপ্রদেশের বাঘপতের কিষাণপুরের বরাল গ্রামের জাতীয় সড়কের পাশেই ওই ব্যাঙ্ক। স্বভাবতই ওই ব্রাঞ্চে বহু স্থানীয় মানুষেরই অ্যাকাউন্ট রয়েছে। বহু যুবক ওই ব্রাঙ্কে হাফ প্যান্ট পরে যান। আর তাতেই নাকি ব্রাঙ্কের মহিলা কর্মীদের কাজে অসুবিধা হয়। সংবাদমাধ্যমকে অর্চনা বলেন, ‘‘ব্যাঙ্কে পুরুষ ও মহিলা উভয় গ্রাহকই আসেন। গ্রাহকরা যাতে শালীন পোশাক পরে ব্যাঙ্কে আসেন, তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ করা হয়েছে। মহিলা কর্মীদের কাছ থেকে কিছু অভিযোগ পাওয়ার পরই এই নোটিস জারি করা হয়েছে।’’

তবে কে কি পোশাক পরে ব্যাঙ্কে আসবেন, তা নির্ধারণ করার অধিকার কি আদৌ কোনও ব্যাঙ্ক ম্যানেজারের আছে, সেই নিয়ে উঠছে নানা প্রশ্ন। কেউ কেউ বলছেন, এই নোটিস ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করছে, এমনটা কখনওই করা যায় না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement