Airlines

Airlines: শৌচাগারের সামনে বসেই যেতে হবে দুবাই! বিমান সংস্থার নির্দেশে হতবাক ভাই-বোন

লন্ডন থেকে দুবাই যাচ্ছিলেন দুই ভাই-বোন। দুবাইগামী বিমানেই কী এমন অভিজ্ঞতার সম্মুখীন হলেন তাঁরা?

Advertisement
সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৪:৫৯
আন্তর্জাতিক মানের বিমানে উঠে এমন খারাপ অভিজ্ঞতার মুখে পড়তে হবে তা হয়তো কল্পনাও করেননি তাঁরা।

আন্তর্জাতিক মানের বিমানে উঠে এমন খারাপ অভিজ্ঞতার মুখে পড়তে হবে তা হয়তো কল্পনাও করেননি তাঁরা। ছবি- প্রতীকী

লন্ডনের বার্মিংহাম বিমানবন্দর থেকে দুবাইগামী বিমানে চাপেন শানন এবং সন্দীপ মেহতা। সম্পর্কে তাঁরা ভাই-বোন। বাবার জন্মদিন পালন করতে দুবাই যাচ্ছিলেন দু’জনে। আন্তর্জাতিক মানের বিমানে উঠে এমন খারাপ অভিজ্ঞতার মুখে পড়তে হবে তা হয়তো কল্পনাও করেননি তাঁরা।

শানন এবং সন্দীপ দু’জনেরই অ্যালার্জি আছে। বিশেষ করে বাদাম খেলে অ্যালার্জি আরও মারাত্মক আকার ধারণ করে। বিমান সংস্থার কর্মীদের সে কথা জানিয়েছিলেন তাঁরা। তা সত্ত্বে তাঁদের খাবারে হিসাবে কাজুবাদাম দেওয়া হয়। বাদামে তাঁদের এমনই অ্যালার্জি যে, পাশে বসে কেউ খেলেও শারীরিক অস্বস্তি শুরু হয়। পুরো বিষয়টি বিমানকর্মীদের ফের মনে করিয়ে দেওয়ায় বিমানসেবিকারা দু’জনকে বিমানের শৌচাগারের সামনে গিয়ে বসার পরামর্শ দেন। ততক্ষণে দু’জনেরই শরীরে অ্যালার্জির অল্প লক্ষণ বেরোতে শুরু করেছে। তাই বাড়াবাড়ি হওয়ার আগেই দু’জনে বিমানের শৌচাগারের সামনে গিয়ে বসেন। সাত ঘণ্টার যাত্রা সেই স্থানেই বসে শেষে করে দুবাই পৌঁছন তাঁরা।

Advertisement

শানন এবং সন্দীপ দু’জনেই জানিয়েছেন, অসুস্থতার কথা আগে জানানো সত্ত্বেও বিমান সংস্থার এমন অমানবিক আচরণ মোটেই প্রত্যাশিত ছিল না।

ওই বিমান সংস্থা অবশ্য এমন অভিযোগ মানতে নারাজ। বিমান কর্তৃপক্ষের দাবি, তাঁরা জানতেন না যে, বাদামে তাঁদের অ্যালার্জি আছে। জানলে হয়তো অন্য কিছু ব্যবস্থা রাখতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement