Viral

‘ডেলিভারি বয়’ লিফ্‌ট ব্যবহার করবেন না, ফ্ল্যাটের সামনে রাখা এই সতর্কবার্তা নিয়ে প্রশ্ন

‘আবাসনে যাঁরা থাকেন, তাঁদের ছাড়া অন্য কেউ যেমন জ়োম্যাটো, সুইগি বা ডেলিভারি দিতে আসা অন্যান্য ব্যক্তি লিফ্‌ট ব্যবহার করবেন না ’— দিল্লির আবাসনে এই সতর্কবার্তার ছবি ছড়িয়ে পড়ে টুইটারে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৩:৫১
আইএএস অফিসার অবনীশ শরণ এই ছবিটি মঙ্গলবার নিজের টুইটার মাধ্যমে পোস্ট করেছেন।

আইএএস অফিসার অবনীশ শরণ এই ছবিটি মঙ্গলবার নিজের টুইটার মাধ্যমে পোস্ট করেছেন। ছবি: টুইটার।

অ্যামাজ়ন থেকে শুরু করে জ়োম্যাটো, সুইগির মতো বিভিন্ন অনলাইন অ্যাপ্লিকেশনের মাধ্যমে ‘অর্ডার’ করার চল বেড়ে চলেছে। বাড়ি হোক বা বিলাসবহুল আবাসন— ‘ডেলিভারি বয়’দের আসা-যাওয়া লেগেই থাকে। সাধারণত, বহুতলের নির্দিষ্ট ফ্ল্যাটে জিনিস পৌঁছে দিতে লিফ্‌ট ব্যবহার করেন ডেলিভারি বয়েরা। কিন্তু দিল্লির এক হাউসিং সোসাইটিতে চলে অন্য নিয়ম। ফ্ল্যাটের সামনে একটি কাগজে সতর্কবার্তা লিখে রাখা হয়েছে, ওই ফ্ল্যাটের বাসিন্দা ছাড়া অন্য কেউ লিফ্‌টে উঠতে পারবেন না। আলাদা করে আবার ‘ডেলিভারি বয়’দের উদাহরণও দেওয়া হয়েছে।

আইএএস অফিসার অবনীশ শরণ এই ছবিটি মঙ্গলবার নিজের টুইটার মাধ্যমে পোস্ট করেছেন। ‘আবাসনে যাঁরা থাকেন, তাঁরা ছাড়া অন্য কেউ, যেমন জ়োম্যাটো, সুইগি বা ডেলিভারি দিতে আসা অন্যান্য ব্যক্তিরা এই লিফ্‌ট ব্যবহার করতে পারবেন না ’— ফ্ল্যাটে প্রবেশ করতে এমনই এক সতর্কবার্তা দেওয়া রয়েছে দিল্লির আবাসনে। দিল্লির আইএএস অফিসার অবনীশ শরণ এই ‘বিশেষ’ সতর্কবার্তার ছবি তুলে নিজের টুইটার মাধ্যমে পোস্ট করতেই টুইটটি চারদিকে ছড়িয়ে পড়ে।

Advertisement

ছবিটি দেখে ফ্ল্যাটের বাসিন্দাদের প্রতি ক্ষোভপ্রকাশ করেছেন নেটব্যবহারকারীরা। এই নিয়ম থেকে উঁচু-নিচুর ভেদাভেদ স্পষ্ট বোঝা যাচ্ছে বলে অধিকাংশের দাবি।এক জন বলেছেন, ‘‘এই ফ্ল্যাটে যাঁরা অনলাইনে অর্ডার করেন, তাঁরাই বরং সিঁড়ি ভেঙে নীচে নেমে তাঁদের জিনিস সংগ্রহ করুন।’’ আর এক জন নেটব্যবহারকারী বলেছেন, ‘‘এই ধরনের কোনও কিছু নজরে পড়লে সেই জায়গায় আর ডেলিভারি দিতে পাঠানোই উচিত নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement