Winter Fashion

শীতেও শরীরে উঠুক গ্রীষ্মের পোশাক, কোনটি কী ভাবে ব্যবহার করবেন?

একটু মাথা খাটালে শীতেও কিন্তু কায়দা করে পরতে পারেন গরমের পোশাকগুলি। গরমের কোন পোশাকগুলি শীতে কী ভাবে ব্যবহার করবেন?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ২০:০২
একটু মাথা খাটালে শীতেও কিন্তু কায়দা করে পরতে  পারেন গরমের পোশাকগুলি।

একটু মাথা খাটালে শীতেও কিন্তু কায়দা করে পরতে  পারেন গরমের পোশাকগুলি। ছবি: সংগৃহীত

সোয়েটার, মাফলার, টুপি, স্টোল, মোজা— বাঙালির আলমারি দেখলে বোঝা যায় যে শীতকাল এসে গিয়েছে। গরমের পোশাক সরে গিয়ে আলমারির প্রতিটি তাকে জায়গা করে নিয়েছে শীতপোশাক। এ দিকে শখ করে কেনা শৌখিন পোশাকগুলি পাড়ি দিয়েছে শীতঘুমে। তবে একটু মাথা খাটালে শীতেও কিন্তু কায়দা করে পরতে পারেন গরমের পোশাকগুলি। শীতও লাগবে না, আবার শীতকালীন ফ্যাশনেও একটা নতুনত্ব আসবে। গরমের কোন পোশাকগুলি শীতে কী ভাবে ব্যবহার করবেন?

ওড়না

Advertisement

সালোয়ার কামিজের সঙ্গে পরবেন বলে সুন্দর কারুকাজ করা কয়েকটি ওড়না কিনেছিলেন। কিন্তু ব্যবহার করার আগেই শীতকাল পড়ে গিয়েছে। ফলে সেগুলির জায়গা হয়েছে আলমারিতে। এই শীতে কিন্তু সেগুলি অনায়াসে ব্যবহার করতে পারেন। সোয়েটার আর জিন‌্‌স পরলে সঙ্গে অনেকেই একটা স্টোল নিয়ে নেন। স্টোলের বদলে কিন্তু গলায় জড়িয়ে নিতে পারেন ওড়না। বেশ একটা রঙিন ব্যাপার হবে। ওড়না নেওয়ার কায়দায় খানিক বদল আনলে, দেখতে সত্যিই ভাল লাগবে।

হাঁটু ঝুল জামা

গরমকালে অন্য পোশাকের চেয়ে হাঁটু ঝুল জামা পরতেই পছন্দ করেন অনেকে। পরার এবং সামলানোর কোনও ঝক্কি নেই। কিন্তু শীতকালে ঠান্ডার হাত থেকে বাঁচতে এই ধরনের জামা পরার কোনও উপায় নেই। তাই কি? হাঁটুঝুল জামাও কিন্তু অনায়াসে পরা যায় শীতকালে। পায়ে একটি কালো স্টকিংস পরে নিলেও হয়ে গেল। বেশি শীত লাগলে জামার সঙ্গে ফুলহাতা কিংবা হাফহাতা জিন‌্‌সের কোটও পরে নিতে পারেন। ভাল দেখাবে।

শার্ট

গরমে ঢিলেঢালা শার্টের মতো স্বস্তিদায়ক পোশাক আর দুটো নেই। কিন্তু শীতে শার্ট পরার চল অনেক কমে যায়। আলমারিতে পরে থেকে কুঁচকে যেতে থাকে শখের শার্টগুলি। অনেকেই হয়তো জানেন না, শীতকালেও কায়দা করে পরা যায় শার্ট। ডিপগলা কোনও সোয়েটারের উপরে একটা শার্ট পরে নিন। শার্টের কলারগুলি সোয়েটারের বাইরে থেকে উঁকি মারলে, দেখতে মন্দ লাগবে না। আবার কোনও হুডির সঙ্গেও পরতে পারেন শার্ট।

শাড়ি

ঠান্ডা লাগবে বলে শীতে শাড়ি এড়িয়ে চলেন অনেকেই। এমনকি বিয়েবাড়ি থাকলেও শাড়ির বদলে অন্য পোশাকই বেছে নেন। শীতে শাড়ি না পরার সিদ্ধান্ত বোকামি। শাড়ির সঙ্গে পরতে পারেন উলের ব্লাউজ। তা হলেই আর ঠান্ডা লাগবে না। আবার সঙ্গে ফ্যাশনেবল লম্বা কোটও পরতে পারেন। শাড়ির সঙ্গে শালও নিতে পারেন। আবার শালটা বেল্টের সঙ্গে কোমরে বেঁধে নিতেও পারেন। ভাল দেখাবে।

আরও পড়ুন
Advertisement