Tabu's Beauty Secrets

৫০ পেরিয়েও টান টান ত্বক তব্বুর, পুজোর আগে নায়িকার সৌন্দর্যের রহস্য জেনে নেবেন?

ফিট থাকতে তব্বু কী রুটিন মেনে চলেন, সাক্ষাৎকারে বেশ কয়েক বার জানিয়েছেন নায়িকা। তবে এই বয়সেও তাঁর টান টান ত্বকের রহস্য এখনও অধরা। অভিনেত্রী কী ভাবে যত্ন নেন ত্বকের?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৩:৩৬

ছবি: সংগৃহীত।

৫০-এর কোঠা পেরিয়েছেন বছর দুয়েক আগে। প্রকৃতির নিয়মে বয়সের চাকা এগিয়ে চলেছে। কিন্তু বলিউড অভিনেত্রী তব্বুর সে সব দিকে কোনও ভ্রুক্ষেপ নেই। বয়স কাবু করতে পারেনি তাঁকে। কম বয়সের জেল্লা উপচে পড়ছে। তিনি নিজেকে প্রতিনিয়ত ভাঙছেন আর গড়ছেন। নির্মেদ চেহারা, টান টান ত্বক, অবাক করা ফিটনেস— এই বয়সেও তব্বু এখনও অনেকেরই চিনচিনে ব্যথার কারণ। ফিট থাকতে তব্বু কী রুটিন মেনে চলেন, সাক্ষাৎকারে বেশ কয়েক বার জানিয়েছেন নায়িকা। তবে এই বয়সেও তাঁর টান টান ত্বকের রহস্য এখনও অধরা। অভিনেত্রী কী ভাবে যত্ন নেন ত্বকের?

Advertisement

ত্বকের যত্ন

বাজারচলতি কোনও প্রসাধনী ব্যবহার করেন না তব্বু। ঘরোয়া টোটকায় নিজেকে সুন্দর রাখতে চান তিনি। সেই কারণে বাড়িতে তৈরি স্ক্রাবার ব্যবহার করেন তিনি। নিজেই স্ক্রাব বানিয়ে নেন। সৈন্ধব লবণ এবং পেট্রোলিয়াম জেলি একসঙ্গে মিশিয়ে তৈরি হয় সেই স্ক্রাব। রোজ স্নানের আগে ত্বকে ব্যবহার করেন তব্বু।

পর্যাপ্ত ঘুম

শুধু বাইরে থেকে ত্বকের যত্ন নিলে চলবে না। ভিতর থেকে ত্বকের খেয়াল রাখতে হবে। ত্বক টান টান রাখতে পর্যাপ্ত ঘুম অত্যন্ত জরুরি। নিয়ম করে নিশ্চিন্ত ঘুম ছাড়া চেহারায় জেল্লা ধরে রাখা সম্ভব নয় বলেই মনে করেন তব্বু। যতই ব্যস্ততা থাকুক, সময় করে কিছু ক্ষণ ঘুমিয়ে নিতে ভোলেন না তিনি।

সুষম ডায়েট

ঘরোয়া খাবার ছাড়া অন্য কিছু মুখে তোলেন না অভিনেত্রী। দুপুরে খান অল্প ব্রাউন রাইস আর সব্জি দিয়ে তৈরি ডাল। সকাল এবং রাতেও একেবারে হালকা খাবার খান। সেদ্ধ সব্জি, ফল আর ডিম সেদ্ধ তাঁর অন্যতম প্রিয় খাবার।

চিনি থেকে দূরে

তব্বুর হেঁশেলে চিনি ঢোকে না। চিনি আছে, এমন খাবার থেকেও দূরে থাকেন তিনি। প্রক্রিয়াজাত কোনও খাবার ছুঁয়ে দেখেন না অভিনেত্রী। জীবন থেকে চিরতরে চিনি বাদ দিয়েছেন বলেই ওজন বাড়েনি, চেহারায় জমেনি মেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement