Durga Puja 2023

সকালে ধুতি-শাড়ির সঙ্গে স্নিকার্স, রাতে সালোয়ার, ষষ্ঠীতে সোহিনীর সাজেই হয়ে উঠুন মোহময়ী

যাঁরা মহালয়া থেকে ঠাকুর দেখা শুরু করতে পারেননি তাঁরা ষষ্ঠী থেকেই শুরু করবেন ঘোরাঘুরি। সাজগোজ হোক কিংবা পোশাক— পুজোয় সব কিছুই হতে হবে পরিপাটি। ষষ্ঠীতে নজর কাড়তে হলে সাজতে পারে অভিনেত্রী সোহিনী সরকারের সাজে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১৩:৩৩
সোহিনীর সাজেই ষষ্ঠীর লুক হবে নজরকাড়া।

সোহিনীর সাজেই ষষ্ঠীর লুক হবে নজরকাড়া। ছবি: ইনস্টাগ্রাম।

মায়ের বোধন হয়ে গিয়েছে। অনেক অফিসে আজ থেকেই ছুটি শুরু! দীর্ঘ একটা বছর অপেক্ষার পর মা দুর্গা আবার এলেন বাপের বাড়ি। চারপাশে ঢাকের বাদ্যি, উৎসবের মেজাজ। তাই যাঁরা মহালয়া থেকে ঠাকুর দেখা শুরু করতে পারেননি তাঁরা ষষ্ঠী থেকেই শুরু করবেন ঘোরাঘুরি। সাজগোজ হোক কিংবা পোশাক— পুজোর চার দিন সব কিছুই হতে হবে পরিপাটি। ষষ্ঠীতে ভিড়ের মাঝে নজর কাড়তে হলে সাজতে পারে অভিনেত্রী সোহিনী সরকারের সাজে।

Advertisement

সাবেকি সাজেই ষষ্ঠী উদ্‌যাপন করবেন? ষষ্ঠীর সকালে সোহিনীর মতো লাল-সাদা সাজেই করতে পারেন বাজিমাত। পুজোয় হাঁটাহাঁটি করতে হলে হ্যান্ডলুম শাড়ির থেকে ভাল আর কিছুই হয় না। তাই সোহিনীর মতো সাদা-লাল বেগমপুরি আর লাল হাতাকাটা ব্লাউজ় পরে ফেলতে পারেন। হ্যান্ডলুম শাড়ির সঙ্গে সোহিনী পরেছেন অক্সিডাইজ়ড গয়না। কানে ভারী স্টেটমেন্ট দুল, আর আংটি। সোহিনীর ডান হাতে দু’টি মোটা শাখা, খোঁপায় জুঁইয়ের মালা। হালকা বেস মেকআপ, চোখে কাজল আর ছোট টিপেই পুজোর সাজে সেজেছেন সোহিনী।

শাড়ি পরে হাঁটাহাঁটি করতে সমস্যা, তাহলে সোহিনীর মতো একটি একরঙা সালোয়ার পরে ফেলতে পারেন। সোহিনীর মতো উজ্জল রঙের সালোয়ারেই পুজোর সাজ হবে নজরকাড়া। খুব বেশি জমকালো মেকআপ নয়, অভিনেত্রী কেবল কাজলেই সেরেছেন সাজ। খোলা চুলে হালকা কার্ল, কানে দুল আর হাতে ব্রেসলেট— ছিমছাম সাজ পছন্দ হলে পুজোয় সোহিনীর সাজেই সেজে ফেলতে পারেন আপনিও।

পুজোয় সাবেকি সাজেও আধুনিকতার ছোঁয়া রাখতে চান, এ ক্ষেত্রেও সোহিনীর সাজেই হতে পারে মুশকিল আসান। একটা ইন্ডিগো শাড়ির সঙ্গে সাদা শার্ট পরেছেন অভিনেত্রী। তবে শাড়ি পরার কায়দায় আছে চমক। শাড়িটিকে মহারাষ্ট্রীয় কায়দায় ধুতির মতো করে পরেছেন সোহিনী, কোমরে বাঁধা বেল্ট। সঙ্গে সাদা স্নিকার্স, সাজে এনেছে আধুনিকতার ছোঁয়া। শাড়ি পরার কায়দায় চমক থাকলেও সোহিনীর সাজ কিন্তু ছিল একেবারেই ছিমছাম।

আরও পড়ুন
Advertisement