Weekend Face Pack

ছুটির দিনে ত্বকের যত্ন নিতে আলসেমি? সহজ উপায়ে পেতে পারেন ঝলমলে ত্বক

কী ভাবে ত্বকের যত্ন নেবেন, তা ভাবতেই ভাবতেই ছুটির দিনটা শেষ হয়ে যায়। তবে বেশ কয়েকটি ফেস প্যাক রয়েছে। যেগুলি ছুটির দিনে ব্যবহার করলে উপকার পেতে পারেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৮:১১
Symbolic Image.

ছুটির দিনে ত্বকের যত্ন নিন। প্রতীকী ছবি।

সারা সপ্তাহ কাজের চাপে নিজের দিকে তাকানোর সময় পান না অনেকেই। ব্যস্ততার কারণে শরীর আর ত্বকের যত্ন নেওয়ার সুযোগ হয় না সে ভাবে। অগত্যা অপেক্ষা করে থাকতে হয় ছুটির দিনগুলির জন্য। কী ভাবে ত্বকের যত্ন নেবেন, তা ভাবতেই ভাবতেই আবার ছুটির দিনটা শেষ হয়ে যায়। তবে বেশ কয়েকটি ফেস প্যাক রয়েছে। যেগুলি ছুটির দিনে ব্যবহার করলে উপকার পেতে পারেন।

মধু এবং হলুদ

Advertisement

ত্বকের জন্য দু’টিই ভীষণ উপকারী। মধু, হলুদ গুঁড়ো, লেবুর রস এবং গ্রিক ইয়োগার্ট— এই উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে মসৃণ।

অ্যালো ভেরা এবং শসা

ত্বকের খেয়াল রাখতে অ্যালো ভেরার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে যদি জুটি বাঁধে শসা, তা হলে ত্বকের জেল্লা ধরে রাখা কঠিন নয়। অ্যালো ভেরা জেলের সঙ্গে শসার রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। তার পর গোটা মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এই ফেস প্যাকের ব্যবহারে ট্যানও দূর করা সম্ভব।

দুধ এবং হলুদ

ত্বকের মৃত কোষ দূর করতে সিদ্ধহস্ত দুধ। ছুটির দিনে বেশি চিন্তা না করে দুধ এবং হলুদ দিয়ে বানিয়ে নিন একটি ফেস প্যাক। স্নানের আগে সারা মুখে ফেস প্যাকটি লাগিয়ে নিন। আলতো হাতে মালিশ করেও নিতে পারেন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

আরও পড়ুন
Advertisement