Trending Nail Art

কোন নকশায় নখ সাজাবেন বুঝতে পারছেন না? রইল জনপ্রিয় তিন নকশার খোঁজ

কয়েকটি নখ নকশা অনেক দিন ধরেই ‘ট্রেন্ডে’ রয়েছে। সকলের নজর কাড়তে নখের জন্য সেগুলির একটি বেছে নিতে পারেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১১:০৫
Symbolic Image.

নখের সাজেই নজর কাড়ুন। প্রতীকী ছবি।

লাল, গোলাপি, খয়েরি— নখে পরিচিত কয়েকটি রঙের নেলপলিশের প্রলেপ দিলেই ইদানীং সাজ সম্পূর্ণ হচ্ছে না। নখে শুধু রং নয়, সঙ্গে থাকছে চুমকি, অভ্র, পাথর, ফুলছাপের নকশা। ধীরে ধীরে নখসজ্জার অঙ্গ হয়ে উঠছে এগুলিই। বিয়ে কিংবা বিশেষ উৎসব, অনুষ্ঠানে তো বটেই, এমনকি বারো মাসই নখ সাজিয়ে রাখেন অনেকে।

বিয়ের দিন বেনারসি কিংবা লেহঙ্গার সঙ্গে মিলিয়ে অনেকেই নখে বাহারি নকশা করান। বিয়ের পোশাকে যদি লাল কিংবা সোনালির ছোঁয়া থাকে, নখেও শোভা পায় সেই রংযুগল। সারা বছরই যাঁদের নখে থাকে বাহারি সাজ, তাঁরা অনেকেই চিকচিকে রঙের ছোঁয়ায় একদম হালকা নকশা করান।

Advertisement

তবে নখের উপর ফুটিয়ে তোলা আধুনিক নকশাগুলির মধ্যে বেশ কয়েকটি জনপ্রিয় হয়েছে। অর্থাৎ, কয়েকটি নকশা অনেক দিন ধরেই ‘ট্রেন্ডে’ রয়েছে। সকলের নজর কাড়তে নখের নকশার জন্য সেগুলির একটি বেছে নিতে পারেন।

Symbolic Image.

ছবি: প্রতীকী।

অ্যানিমাল প্রিন্ট

রাস্তাঘাটে অনেকের নখের দিকে তাকালেই নজরে আসবে ডোরাকাটা নকশা। আধুনিক কোনও পোশাক হোক কিংবা সাবেকি— যে কোনও পোশাকের সঙ্গে মানানসই হয়। ফুলছাপ বা একঘেয়ে রঙের কাটাকুটি থেকে বেরিয়ে অন্য কিছু করতে চাইলে এই ধরনের নকশা বেশ অন্য স্বাদের।

মার্বেল নেলস

নখের উপর সাদা আর কালো দিয়ে দাবার ছকের মতো নকশা। এই ধরনের কারুকাজ অনেকেই পছন্দ করেন। কালো এবং সাদা রঙের এই নকশায় বেশ একটা সপ্রতিভ ব্যাপার আছে। জিন্‌স কিংবা অন্য কোনও আধুনিক পোশাকের সঙ্গে বেশ ভাল যায় এমন সাজ। তবে শাড়ি কিংবা সালোয়ার কামিজের সঙ্গে যে একেবারে এমন নকশা যায় না, তা নয়।

প্যাস্টেল রং

নখ জুড়ে ধূসরতা ভাল লাগে অনেকেরই। নখের এই ধরনের নকশার সবচেয়ে বড় সুবিধা হল, যে কোনও পোশাকের সঙ্গে মানিয়ে যায়। পোশাকের রং যা-ই হোক না কেন, নখে এমন নকশা কখনওই বেমানান লাগে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement