Kiara Advani's Skin Care

ত্বকের যত্নে ৩ ঘরোয়ো ফেসপ্যাক-ই ভরসা কিয়ারার, কী ভাবে বানাবেন?

ঘরে তৈরি ৩ ফেসপ্যাক-ই নাকি কিয়ারার ঝলমলে ত্বকের রহস্য। কাঠবাদাম দিয়ে তৈরি তিনধরনের ফেসপ্যাক ছাড়া ত্বকে নাকি আর বিশেষ কিছু ব্যবহার করেন না তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৭:২৭
কিয়ারার ঝলমলে ত্বকের রহস্য কী?

কিয়ারার ঝলমলে ত্বকের রহস্য কী? ছবি: সংগৃহীত।

ছিপছিপে চেহারা, ঝকঝকে ত্বক, উজ্জ্বল উপস্থিতি, অভিনেত্রী কিয়ারা আডবাণীর ক্ষেত্রে এই তিন উপমা অতিরঞ্জিত নয় একেবারেই। বরং দিনের আলোর মতো সত্যি। বলিপাড়ায় সুন্দরী নায়িকাদের ভিড়। সেই ভিড়ে আলাদা করে নজরকাড়েন কিয়ারা। তাঁর অনুরাগীরা অবশ্য বলেন, বিয়ের জল গায়ে পড়ায় কিয়ারা আরও বেশি সুন্দরী হয়ে উঠেছেন। তবে অনুরাগীরা যা-ই বলুক, কিয়ারা ত্বকের যত্ন নেন বরাবরই। বিভিন্ন সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, প্রসাধনী নয়, বরং ঘরোয়া টোটকায় ভরসা রাখেন তিনি। ঘরে তৈরি ৩ ফেসপ্যাক-ই নাকি কিয়ারার ঝলমলে ত্বকের রহস্য। কাঠবাদাম দিয়ে তৈরি তিনধরনের ফেসপ্যাক ছাড়া ত্বকে নাকি আর বিশেষ কিছু ব্যবহার করেন না তিনি।

Advertisement

কাঠবাদামের গুঁড়ো এবং বেসন

২ টেবিল চামচ দুধের মধ্যে ১ টেবিল চামচ কাঠাবাদাম গুঁড়ো এবং ১ টেবিল চামচ বেসন ভাল করে মিশিয়ে মুখে মেখে নিন। চাইলে সামান্য গোলাপ জলও দিতে পারেন। ১০ থেকে ১৫ মিনিট রেখে উষ্ণ জলে ধুয়ে ফেললেই ত্বক হয়ে উঠবে ঝকঝকে।

কাঠবাদামের গুঁড়ো এবং টমেটো

১ টেবিল চামচ টোম্যাটো বাটার সঙ্গে ১ টেবিল চামচ কাঠবাদামের গুঁড়ো, ১ চা চামচ মধু মিশিয়ে মুখে মেখে রাখুন আধ ঘণ্টা। তার পর উষ্ণ জলে ধুয়ে ফেলুন। ময়েশ্চারাইজ়ার মাখতে ভুলবেন না। ওপেন পোরস, ব্ল্যাকহেডসের সমস্যা থাকলে উপকার মিলবে।

কাঠবাদামের গুঁড়ো এবং মুলতানি মাটি

ত্বক অতিরিক্ত তেলতেলে হলে ১ টেবিল চামচ কাঠবাদামের সঙ্গে মিশিয়ে নিন ১ টেবিল চামচ মূলতানি মাটি। সঙ্গে দুধ বা গোলাপ জল। এই মিশ্রণ মুখে মেখে রেখে দিন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement