Skin Care Tips

কোরিয়ানদের মতো চকচকে ত্বক চাই? দামি প্রসাধনী নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন রূপচর্চার সামগ্রী

কোরিয়ার মহিলা কিংবা পুরুষ, সকলেরই চেহারা দেখলে মনে হয়, যেন আলোর ছটা বেরোচ্ছে। কাচের মতো মসৃণ ত্বকে দাগের ছিটেফোঁটাও নেই। কী দিয়ে রূপচর্চা করেন তাঁরা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২১:২১
কোরিয়ানদের ঝকঝকে ত্বকের রহস্য কী?

কোরিয়ানদের ঝকঝকে ত্বকের রহস্য কী? ছবি: শাটারস্টক।

তরুণ প্রজন্মের কাছে কোরিয়ার গান, ওয়েব সিরিজ় ইদানীং বেশ জনপ্রিয়। বাসে-ট্রামে উঠলেই কোরিয়ান ড্রামায় মুগ্ধ প্রজন্মের কথাবার্তা কানে আসে। কোরিয়ার তারকাদের গুণে যেমন মুগ্ধ অনেকে, তেমন তাঁদের ত্বকের জেল্লাও মন কেড়েছে অধিকাংশের। কোরিয়ার মহিলা হোক কিংবা পুরুষ, সকলেরই চেহারা দেখলে মনে হয়, যেন আলোর ছটা বেরোচ্ছে। কাচের মতো মসৃণ ত্বকে দাগের ছিটেফোঁটাও নেই। ‘মাই লভ ফ্রম দ্য স্টার’-এর কিম সো হান, জুন জ়ি হানই হোন কিংবা ‘কিল মি হিল মি’ ছবির জ়ি সাং— কোরিয়ান অভিনেতা-অভিনেত্রীদের কোমল ও জেল্লাদার ত্বকের রহস্য কী জানেন? কোরিয়ানরা বাজারচলতি প্রসাধনীর তুলনায় ঘরোয়া উপাদানগুলিকে অনেক বেশি গুরুত্ব দেন। কোরিয়ানদের মতো জেল্লাদার ত্বক কী ভাবে পাবেন, রইল তার হদিস। সামান্য কিছু জিনিস দিয়ে কম খরচেই কোরিয়ানদের রূপচর্চার প্রসাধনী তৈরি করে নেওয়া যায়।

Advertisement

১) কোরিয়ান রাইস ওয়াটার ক্লিনজ়ার: জলের সঙ্গে এক টেবিল চামচ চালের গুঁড়ো মিশিয়ে ঘন একটি মিশ্রণ তৈরি করুন। দিনে দু’বার এই মিশ্রণ মুখে মেখে রাখুন। হালকা হাতে ঘষে ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) কোরিয়ান গ্রিন টি ফেস মাস্ক: এক টেবিল চামচ গ্রিন টি গুঁড়ো আর এক টেবিল চামচ দই ভাল করে মিশিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট মুখে মেখে রেখে দিন। শুকিয়ে গেলে ঈষদুষ্ণ জলে ধুয়ে ফেলুন।

৩) স্ক্রাব: মৃতকোষ জমা হতে শুরু করলেই ত্বকের সমস্যা বাড়তে শুরু করে। ত্বক পরিষ্কার রাখতে স্ক্রাব করা ভীষণ জরুরি। কোরিয়ানরা ব্রাউন সুগারের মধ্যে সামান্য জল দিয়ে মুখে স্ক্রাব হিসাবে ব্যবহার করেন। সপ্তাহে এক থেকে দু’দিন এই স্ক্রাব ব্যবহার করলে ত্বকের জেল্লা বাড়ে।

আরও পড়ুন
Advertisement