Beauty Tips

গালে হালকা ছোঁয়াতেই লাবণ্যে ভরে উঠবে মুখ, কোন ত্বকের জন্য কেমন ব্লাশার বাছবেন?

কোন ব্লাশার মানাবে তা অনেক মেয়েই বুঝে উঠতে পারেন না। গায়ের রং, ত্বকের ধরন অনুযায়ী ব্লাশার বেছে নিতে হয়। চলুন জেনে নিই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২০:৩৪
How to choose best blush for your skin tone

কেমন ব্লাশার বেছে নেবেন, জেনে নিন। ছবি: ফ্রিপিক।

অনেক মেয়েরই মেকআপ কিটে ব্লাশার এখনও ঠিক ঠাঁই পায়নি। রোজের রূপটানে ব্লাশারের ব্যবহার খুবই কম। তবে অনুষ্ঠান বাড়ি বা পার্টিতে গেলে তো আর খামতি থাকলে চলে না। পার্টিতে নজর কাড়তে চাই নিখুঁত মেকআপ। আর তার শুরু ব্লাশার লাগানো দিয়ে। মুখের গড়ন, গায়ের রং ও ব্রাশের ঠিকঠাক ধারণা না থাকলে, ব্লাশার লাগানো নিখুঁত হয় না। তবে মুখের খুঁত ঢাকতে তো বটেই, ব্লাশারের ব্যবহার কিন্তু বহুবিধ।

Advertisement

কোন ব্লাশার মানাবে তা অনেক মেয়েই বুঝে উঠতে পারেন না। গায়ের রং অনুযায়ী ব্লাশার বেছে নিতে হয়। চলুন জেনে নিই।

পাউডার ব্লাশ

তৈলাক্ত ত্বকের জন্য আদর্শ। ফেস পাউডার লাগানোর পরে লাগান পাউডার ব্লাশ।

ফর্সা ত্বকের জন্য

গায়ের রং ফর্সা হলে গোলাপি শেডের ব্লাশার ব্যবহার করুন। এই শেডের ব্লাশ পরলে মোটেই চড়া দেখাবে না, বরং অনেক বেশি উজ্জ্বল লাগবে। কোরাল, পিচ করে ব্লাশও ব্যবহার করতে পারেন। তার সঙ্গে অবশ্য সামান্য হাইলাইটার যোগ করে নিলে সাজটাই অন্যরকম হয়ে যাবে।

শ্যামলা ত্বকের জন্য

উজ্জ্বল শ্যামবর্ণাদের জন্যই এটা বেশি ব্যবহার করা হয়। ট্যান লুক করার জন্য এই ব্লাশারের চল আছে। তবে ফর্সাদের জন্য একটু হাল্কা শেডের ব্রোঞ্জারস বাছাই করতে পারলে ভাল হয়।

ব্লাশার ক্রিম

শুষ্ক ত্বকের জন্য এই ব্লাশার খুব ভাল। মেকআপে পাউডার লাগানোর আগে বেসের উপরে লাগান ক্রিম ব্লাশার। আঙুল দিয়েই লাগিয়ে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement