Dark Circle

চোখের নীচের কালি মেকআপেও ঢাকছে না? পার্লারে না গিয়ে ঘরোয়া টোটকা ব্যবহার করতে পারেন

প্রসাধনীর ব্যবহারেও চোখের নীচের কালি অনেক সময় ঢাকা যায় না। তবে সমস্যা আড়াল করার চেয়ে বরং সমাধান করুন শিকড়ে পৌঁছে। চোখের নীচের কালো দাগছোপ তুলবেন কী ভাবে, তা জানা আছে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ২০:৩৩
symbolic image.

চোখের নীচের কালি মুছে ফেলুন নিমেষে। ছবি: সংগৃহীত।

সারা দিন ল্যাপটপের সামনে বসে কাজ, বাড়ি ফিরে সিনেমা দেখা, রাত জেগে বই পড়া, তার উপর নানা উদ্বেগ, টেনশন তো আছেই। এই সব কিছুর প্রভাব শুধু শরীরের উপর নয়, চোখের নীচেও পড়ে। চোখের নীচে কালো দাগছোপ জাঁকিয়ে বসে। প্রসাধনীর ব্যবহারেও তা ঢাকা যায় না। তবে সমস্যা আড়াল করার চেয়ে বরং সমাধান করুন শিকড়ে পৌঁছে। চোখের নীচের কালো দাগছোপ তুলবেন কী ভাবে, তা জানা আছে?

Advertisement

টি ব্যাগ

রোজ গ্রিন টি খান? তা হলে টি ব্যাগগুলি ফেলে দেবেন না। টি ব্যাগের গুণেই চোখের নীচের কালি মুছে যাবে। গ্রিন টিতে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান, যা ত্বককে ভিতর থেকে মসৃণ করে তোলে। ফলে যে কোনও জেদি দাগ সহজেই দূর হয়।

টোম্যাটোর রস

চোখের নীচের কালি তুলতে পার্লারে ছোটার দরকার নেই। বাড়িতে যদি থাকে টোম্যাটো, তা হলে আর কোনও চিন্তা নেই। টোম্যাটোর রস তৈরি করে তার মধ্যে খানিকটা লেবুর রস মিশিয়ে নিয়ে চোখের নীচে লাগাতে পারেন। উপকার পাবেন।

অ্যালো ভেরা জেল

ত্বকের যে কোনও সমস্যার সমাধানে অ্যালো ভেরা জেল সত্যিই অভূতপূর্ব কাজ করে। চোখের নীচের দাগছোপ তুলতেও কিন্তু ব্যবহার করতে পারেন অ্যালো ভেরা জেল। অ্যালো ভেরা জেলে থাকা অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান ‘ডার্ক সার্কল’ জব্দ করে।

আরও পড়ুন
Advertisement