Holi 2023 Special

দোলের সাজে প্রিয়জনের মন জয় করতে চান? সাদা পাঞ্জাবি হোক বা রঙিন শার্ট, পোশাকে চমক আনবেন কী করে?

দোলে শুধু মেয়েরা সাজবেন, তা কিন্তু একেবারেই নয়। বরং জমিয়ে ফ্যাশন করতে পারেন ছেলেরাও। দোলের দিন কী ভাবে সাজবেন ছেলেরা?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৯:৩৬
ছোটবেলায় দোল খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো জামা পরিয়ে দিতেন, যাতে রং লেগে নষ্ট হয়ে গেলেও গায়ে না লাগে।

ছোটবেলায় দোল খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো জামা পরিয়ে দিতেন, যাতে রং লেগে নষ্ট হয়ে গেলেও গায়ে না লাগে। ছবি: সংগৃহীত।

রাজ্য জুড়ে বসন্ত উৎসবে জমিয়ে আনন্দ করার প্রস্তুতি তুঙ্গে! রঙের প্যাকেট, আবির, পিচকারি— বাড়িতে আয়োজনের কোনও ত্রুটি রাখতে চান না কেউই। কিন্তু কী পরবেন, সেটা ঠিক করেছেন? ছোটবেলায় দোল খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো জামা পরিয়ে দিতেন, যাতে রং লেগে নষ্ট হয়ে গেলেও গায়ে না লাগে। তবে এখন সময় বদলেছে। উৎসবের দিনে ভাল পোশাক না পরলে ঠিক জমে না! জমিয়ে নিজস্বী তুলতে হবে তো! শুধু মেয়েরা সাজবেন, তা কিন্তু একেবারেই নয়। বরং জমিয়ে ফ্যাশন করতে পারেন ছেলেরাও। দোলের দিন কী ভাবে সাজবেন ছেলেরা?

সাদা পোশাক: এখন দোলের দিন সাদা রঙের পোশাক পরার চল বেশি। সাদা কুর্তা আর নীল জিনস পরতে পারেন এ বার দোলে। তা ছাড়া সাদা শার্ট কিংবা টি-শার্ট তো ছেলেদের ফ্যাশনে চিরকালই প্রাধান্য পেয়ে এসেছে।

Advertisement

রঙিন শার্ট: দোলে সাদা না পরতে চাইলে রঙিন প্রিন্টেড শার্ট পরেও বাজিমাত করতে পারেন। সাজের সঙ্গে স্বচ্ছন্দ উপভোগ করতে চাইলে জিনসের বদলে পরে ফেলুন হাফ প্যান্ট কিংবা শর্টস। সঙ্গে একটি রঙিন স্নিকার্স পরে নিলেই জমে যাবে দোলের সাজ।

বাঙালি বাবু: যে কোনও অনুষ্ঠানের সাজেই পাঞ্জাবি বাঙালির চিরন্তন পছন্দ। দোলের সাজেও রাখতে পারেন সাবেকি ছোঁয়া। সুতির র‌ঙিন পাঞ্জাবি পরতেই পারেন। পাজামার বদলে পরে ফেলুন জিনস। সঙ্গে রঙিন ওড়না গলায় জড়িয়ে নিলেও মন্দ লাগবে না। আপনার সাজে মিলেমিশে যাবে ঐতিহ্য ও আধুনিকতা।

মাথাটা ব্যান্ডানা দিয়ে ঢেকে রাখতে পারেন, দেখতেও বেশ ভাল লাগবে আর চুলেরও ক্ষতি হবে না।

মাথাটা ব্যান্ডানা দিয়ে ঢেকে রাখতে পারেন, দেখতেও বেশ ভাল লাগবে আর চুলেরও ক্ষতি হবে না। ছবি: শাটারস্টক।

জ্যাকেট: শার্ট কিংবা পাঞ্জাবির উপর একটা হাফ জ্যাকেট পরে ফেললেও দারুণ মানাবে। একটি জ্যাকেট আপনার সম্পূর্ণ সাজ বদলে দিতে পারে। প্রিন্টেড শার্ট হলে এক রঙা জ্যাকেট পরুন। হালকা রঙের শার্ট কিংবা পাঞ্জাবি হলে প্রিন্টেড জহর কোটেই নজর কাড়তে পারেন সকলের।

ব্যান্ডানা ও সানগ্লাস: মাথাটা ব্যান্ডানা দিয়ে ঢেকে রাখতে পারেন। দেখতেও বেশ ভাল লাগবে আর চুলেরও ক্ষতি হবে না। এর সঙ্গে রঙিন সানগ্লাসও পরে নিতে পারেন। ভিন্ন সাজে সকলের মাঝে হয়ে উঠুন মধ্যমণি।

আরও পড়ুন
Advertisement