Remedies for Long Hair

চেনা উপকরণ দিয়ে তৈরি তেলেই লম্বা হবে চুল, কী ভাবে বানাবেন সেই টোটকা?

সহজে হাল ছে়ড়ে না দিয়ে বরং অন্য চেষ্টা করে দেখতে পারেন। কে বলতে পারে চেনা উপকরণ দিয়ে তৈরি তেলেই কোমর ছাপিয়ে গেল চুল! কী ভাবে তৈরি হবে সেই তেল?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৮:৩৮
ঘরোয়া টোটকায় চুল হোক লম্বা।

ঘরোয়া টোটকায় চুল হোক লম্বা। ছবি: সংগৃহীত।

চুল লম্বা কিছুতেই লম্বা হচ্ছে না— এমন দুঃখ মনে চেপে ঘুরছেন অনেকেই। লম্বা চুলের স্বপ্নপূরণ করতে চেষ্টার কোনও ত্রুটি রাখেননি, তবু স্বপ্ন অধরা থেকে গিয়েছে। ঘরোয়া টোটকা থেকে বিদেশি সংস্থার প্রসাধনী— সবই ঘুরিয়ে-ফিরিয়ে ব্যবহার করে ফেলেছেন। তবু কোনও লাভ হয়নি। তাই ধরেই নিয়েছেন যে, চুল আর কখনও লম্বা হবে না। এত সহজে হাল ছে়ড়ে না দিয়ে বরং অন্য চেষ্টা করে দেখতে পারেন। কে বলতে পারে চেনা উপকরণ দিয়ে তৈরি তেলেই কোমর ছাপিয়ে গেল চুল! কী ভাবে তৈরি হবে সেই তেল?

Advertisement

উপকরণ:

এক কাপ নারকেল তেল, ২ চামচ ক্যাস্টর অয়েল, ২ চামচ অলিভ অয়েল, ২ চা চামচ মেথি, ২ চা চামচ আমলকি পাউডার, ৫-৬টি জবাফুল, বেশ কয়েকটি নিমপাতা, ১০ ফোঁটা রোজমেরি এসেনশিয়াল, ১০ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল।

কী ভাবে বানাবেন?

একটি পাত্রে নারকেল তেল, ক্যাস্টর অয়েল আর অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। এর পর একে একে সমস্ত উপকরণ দিয়ে কম আঁচে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে ছেঁকে একটি বোতলে ঢেলে রাখুন। সপ্তাহে ৩ দিন মাখলে উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement