Skin Care Tips

Skin Care Tips: অফিস থেকেই বিয়েবাড়ি যেতে হবে? ত্বকের জেল্লা বাড়াতে ভরসা রাখুন হলুদের টোনারে

টোনার কয়েক নিমেষের মধ্যেই ত্বকে আনে উজ্জ্বলতা। এমনকি, এর নিয়মিত ব্যবহার বলিরেখার সমস্যাও দূর করে। ভাবছেন, কী ভাবে বানাবেন?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৮:৩৫
ত্বকের হাল ফেরাতে বাড়িতেই বানাতে পারেন হলুদের টোনার।

ত্বকের হাল ফেরাতে বাড়িতেই বানাতে পারেন হলুদের টোনার।

বিয়ের বর-কনেকে বিয়ের আগে হলুদে মাখানোর রেওয়াজ নানা ধর্মেই রয়েছে। কিন্তু ভেবে দেখেছেন কি, হলুদই কেন? হলুদ ত্বকের ঔজ্জ্বল্য বাড়িয়ে তোলে, তাই বিবাহবাসরে বর-কনের সাজগোজ যাতে আরও নজরকাড়া হয়, তা নিশ্চিত করতেই হলুদের ব্যবহার।

নামী-দামি প্রসাধনীতেও হলুদের ব্যবহার করা হয়। অনেকেই ঘরোয়া ফেসপ্যাকে এক চিমটে হলুদ মিশিয়ে দিতে পছন্দ করেন। কিন্তু হলুদ টোনার হিসেবে কখনও ব্যবহার করেছেন কি? এই টোনার কয়েক নিমেষের মধ্যেই ত্বকে আনে ঔজ্জ্বল্য। এমনকি, এর নিয়মিত ব্যবহার বলিরেখার সমস্যাও দূর করে। নিষ্প্রাণ ত্বকের হাল ফেরাতে বাড়িতেই বানাতে পারেন হলুদের টোনার।

Advertisement

কী ভাবে বানাবেন হলুদের টোনার?

হলুদের টোনার বানাতে লাগবে কাঁচা হলুদ বাটা, অ্যালো ভেরা গোলাপ জল, লেবুর রস ও জল। প্রথমে এক গ্লাস জল গরম করে নিন। জল ঠান্ডা হলে তাতে দু’টেবিল চামচ কাঁচা হলুদ বাটা, এক টেবিল চামচ অ্যালো ভেরা জেল, দু’টেবিল চামচ গোলাপ জল, এক টেবিল চামচ লেবুর রস মেশান। এ বার মিশ্রণটি একটি কাচের স্প্রে বোতলে ভরে ফ্রিজে রাখুন। প্লাস্টিকের বোতলে এই টোনার রাখবেন না। এ ভাবে বানালে টানা ১৫ দিন হলুদের এই টোনার ব্যবহার করতে পারবেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী ভাবে ব্যবহার করবেন হলুদের এই টোনার?

উজ্জ্বল ত্বক পেতে সপ্তাহে ২-৩ বার হলুদের টোনার ত্বকে লাগাতে পারেন। এই টোনার ব্যবহার করার আগে প্রথমে জল দিয়ে ভাল করে মুখ ধুয়ে ফেলুন। তার পরে হলুদের টোনার মুখে লাগিয়ে মিনিট তিনেক মাসাজ করুন। হয়ে গেলে হাল্কা গরম জল দিয়ে মুখ পরিষ্কার করে নিন। সব শেষে মুখে ময়শ্চরাইজার লাগিয়ে নিতে ভুলবেন না যেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement