PM Modi

মোদীর মতো প্লাস্টিকের জ্যাকেট চাই, খোঁজ পড়েছে চারদিকে! তার দাম কত, মিলছে কোথায়?

প্লাস্টিকের জ্যাকেট পরে মোদীর ছবি ভাইরাল হওয়া মাত্রই অনেকেই ওই জ্যাকেটের খোঁজ করতে শুরু করেছেন। ফ্যাশন দুনিয়ায় বেশ চর্চিত হচ্ছে মোদীর এই নয়া জ্যাকেট!

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৫
image of PM Narendra Modi\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s jacket.

প্রধানমন্ত্রীর আকাশি নীলরঙা জ্যাকেটটি তৈরি হয়েছে পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক দিয়ে। ছবি: টুইটার

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ভাষণ হোক কিংবা সাংসদে বক্তব্য রাখার সময়ে— প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাজপোশাক অনেকেরই নজর টানে। মোদীর সাজের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হল তাঁর জ্যাকেট। এক সময়ে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর পরনে সব সময়ে দেখা যেত হাতাকাটা জ্যাকেট! বিশেষ ধরনের সেই জ্যাকেটের নাম হয়ে গেল নেহেরু কোট! এখন অবশ্য চারপাশ মোদীময়! রাজনীতির পাশাপাশি ফ্যাশনেও কিন্তু মোদীর দাপট স্পষ্ট। নেহেরু জ্যাকেট নয়, এখন ফ্যাশন দুনিয়ায় ‘ট্রেন্ডিং’ মোদী কোট।

Advertisement

৮ ফেব্রুয়ারি নরেন্দ্র মোদীকে একটি নীল জ্যাকেট পরে সংসদে আসতে দেখা যায়। আপাত ভাবে পোশাকটিকে দেখে অভিনব কিছু মনে না হলেও, আসল চমক লুকিয়ে রয়েছে এর উপাদানে। প্রধানমন্ত্রীর আকাশি নীলরঙা জ্যাকেটটি তৈরি হয়েছে পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক দিয়ে। বেঙ্গালুরুতে ভারতের শক্তি সপ্তাহ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ‘ইন্ডিয়ান অয়েল’ মোদীকে সেই কোটটি উপহার হিসাবে দেয়।

প্লাস্টিকের জ্যাকেট পরে মোদীর ছবি ভাইরাল হওয়া মাত্রই দেশবাসী খোঁজ করতে শুরু করেছে ওই জ্যাকেটটির। ফ্যাশন দুনিয়ায় বেশ চর্চিত হচ্ছে মোদীর এই নয়া জ্যাকেট! তামিলনাড়ুর করুরের সংস্থা ইকোলাইন ক্লোথিং এই বিশেষ জ্যাকেটটি তৈরি করেছে। এই বিষয় কথা বলতে গিয়ে ফ্যাশন সংস্থাটির ম্যানেজিং পার্টনার সেন্থিল শঙ্কর বলেন, ‘‘বহু মানুষ আমাদের কাছে ওই ধরনের কোটের অর্ডার দিয়েছেন। ‘ইন্ডিয়ান অয়েল’ আমাদের কাছে এই বিশেষ ফ্যাব্রিকের বরাত দেয়। আমরা জানতাম, মোদীজি এই জ্যাকেটটি পরবেন। আট রকম রঙের ফ্যাব্রিক আমরা তৈরি করি। তার মধ্যে থেকে নীল রঙেরটি বেছে নেওয়া হয়। মূলত নানা ধরনের বোতল সংগ্রহ করে সেগুলি গলিয়ে তার সঙ্গে রং মিশিয়ে বিশেষ ধরনের সুতো তৈরি করে ফ্যাব্রিকটি তৈরি করা হয়।’’

দেশের প্রধানমন্ত্রীকে এখন দেশবাসীর ফ্যাশন আইকন বললেও ভুল হবে না। তাঁর এই নয়া লুকও এখন বেশ মনে ধরেছে দেশবাসীর! ইকোলাইন ক্লোথিংয়ের ওয়েবসাইটে এই ধরনের জ্যাকেটের দাম ২০০০ টাকার কাছাকাছি।

আরও পড়ুন
Advertisement