Delhi Weather

শৈত্যপ্রবাহ থামল দিল্লিতে, বৃহস্পতিবার হতে পারে হালকা বৃষ্টি, পূর্বাভাস আবহাওয়া দফতরের

এখনও দেশের রাজধানীতে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস কম। প্রসঙ্গত, জানুয়ারি মাসে মোট ৮ দিন শৈত্যপ্রবাহ হয়েছে দিল্লিতে। গত ১২ বছরের মধ্যে এটি একটি রেকর্ড।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১০:৩৬
শৈত্যপ্রবাহ কমেছে দিল্লিতে। এ বার হতে পারে বৃষ্টি।

শৈত্যপ্রবাহ কমেছে দিল্লিতে। এ বার হতে পারে বৃষ্টি। ছবি: রয়টার্স।

দ্বিতীয় দফার শৈত্যপ্রবাহের পরিস্থিতি থেকে কিছুটা নিষ্কৃতি পেল দিল্লি-সহ উত্তর ভারতের একাধিক রাজ্যে। বছরের শুরুতে কনকনে ঠান্ডায় কাবু হয়েছিল রাজধানী। মাঝে কয়েক দিনের বিরতির পরে ফিরে এসেছিল সেই পরিস্থিতি। বুধবার থেকে ঠান্ডা কিছুটা কমেছে।

এরই মধ্যে মৌসম ভবনের তরফে বৃহস্পতিবার দিল্লিতে হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পাশাপাশি দিল্লিবাসীকে স্বস্তি দিয়ে আবহাওয়া দফতর জানিয়েছে, শৈত্যপ্রবাহ থেমে গিয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা বাড়ার ফলে কনকনে ঠান্ডা থেকে স্বস্তি মিলবে কিছুটা। গত দু’দিনে সর্বনিম্ন তাপমাত্রা প্রায় সাড়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে গিয়েছে।

Advertisement

সদরজং মানমন্দির এলাকায় বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ৫.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। অন্য দিকে, পালমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৮ ডিগ্রি সেলসিয়াস। দিল্লি রিজ এবং আয়ানগরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং ৫ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement