Jammu and Kashmir

জম্মু ও কাশ্মীরে গুলির লড়াই, নিহত দুই জঙ্গি, রাতেও তল্লাশি অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী

পুলিশের তরফে জানানো হয়েছে, সূত্র মারফৎ জঙ্গিদের গতিবিধির কথা জানতে পেরে বুধবার ভোর থেকে কুলগাম জেলার কুজ্জর এলাকায় চিরুনি তল্লাশি অভিযান শুরু করা হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৮:৫৯
কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনা।

কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনা। — ফাইল চিত্র।

জম্মু ও কাশ্মীরে আবার জঙ্গিদমন অভিযানে সাফল্য পেল নিরাপত্তাবাহিনী। বুধবার কুলগাম জেলায় পুলিশ এবং সেনার যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হয়েছে দুই জঙ্গি। পাহাড় ঘেরা ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছে মনে করে তল্লাশি অভিযান শুরু করেছে সেনা।

Advertisement

পুলিশের তরফে জানানো হয়েছে, সূত্র মারফৎ জঙ্গিদের গতিবিধির কথা জানতে পেরে বুধবার ভোর থেকে কুজ্জর এলাকায় চিরুনি তল্লাশি অভিযান শুরু করা হয়েছিল। সেই সময়ই গুলির লড়াই শুরু হয়। জঙ্গিরা স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি চালালে ‘জবাব’ দেয় নিরাপত্তা বাহিনী। সে সময় নিহত হয় ওই দুই জঙ্গি।

নিহত দুই জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি বলে পুলিশ সূত্রের খবর। তবে অনুমান করা হচ্ছে তারা পাক অধিকৃত কাশ্মীর থেকে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে কাশ্মীর উপত্যকায় অনুপ্রবেশ করেছিল। সেনা সূত্রের খবর, শীতের তুষারপাত শুরু হওয়ার আগে পাক অধিকৃত কাশ্মীরের প্রশিক্ষণ শিবির গুলি থেকে অনুপ্রবেশের উদ্দেশ্যে বেশ কিছু জঙ্গির জমায়েত ঘটেছে। পাক সেনার গোলাবর্ষণকে ‘ঢাল’ করে উপত্যকায় ঢুকে সন্ত্রাস ছড়াতে সক্রিয় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement