Teachers Recruitment

কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের পরীক্ষা ডিসেম্বর ও জানুয়ারিতে, আবেদন জমা শুরু

‘সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন’-এর তরফে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সোমবার থেকেই অনলাইনে আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৯:৪০
কেন্দ্রীয় বিদ্যালয়ে নিয়োগের পরীক্ষা ডিসেম্বর থেকে।

কেন্দ্রীয় বিদ্যালয়ে নিয়োগের পরীক্ষা ডিসেম্বর থেকে। ফাইল চিত্র।

কেন্দ্রীয় বিদ্যালয়গুলিতে শিক্ষক নিয়োগের পরীক্ষা শুরু হবে ডিসেম্বরে। চলবে জানুয়ারি পর্যন্ত। সোমবার ওই পরীক্ষার নিয়ামক কেন্দ্রীয় সংস্থা ‘সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন’-এর তরফে এই পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ‘সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন’-এর তরফে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ‘সেন্ট্রাল টিচার্স এলিজিবিলিটি টেস্ট’-এর জন্য সোমবার (৩১ অক্টোবর) থেকেই অনলাইনে আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগামী ২৪ নভেম্বর বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনের আবেদনপত্র জনা নেওয়ার কাজ চলবে। পরীক্ষার নির্ধারিত ফি জমা নেওয়া হবে ২৫ নভেম্বর বিকেল সাড়ে ৩টে পর্যন্ত।

Advertisement

২০২২-এর ডিসেম্বর থেকে ২০২৩-এর জানুয়ারি পর্যন্ত বিভিন্ন পর্যায় ও বিষয়ভিত্তির পরীক্ষা হবে বলে জানানো হয়েছে প্রকাশিত বিজ্ঞপ্তিতে। প্রসঙ্গত, কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার্স এডুকেশনের সুপারিশ মেনেই শিক্ষক নিয়োগের জন্য ‘সেন্ট্রাল টিচার্স এলিজিবিলিটি টেস্ট’-এর আয়োজন করে ‘সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement