Suchana Seth

চিঠিতে লেখা ‘ছেলে আমার সঙ্গেই থাকবে’! খুনের পর সন্তানের দেহ নিয়ে ১৮ ঘণ্টা হোটেলে কাটান সূচনা

তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, হোটেলে উদ্ধার হওয়া টিস্যু পেপার লেখা ছিল, “আদালতের নির্দেশ যা-ই হোক না কেন, আমার ছেলে সারা জীবন আমার কাছেই থাকবে।”

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৭:৩৯
সূচনা শেঠ। ফাইল চিত্র।

সূচনা শেঠ। ফাইল চিত্র।

সন্তান তাঁর সঙ্গেই সারা জীবন থাকবে। গোয়ার হোটেলে সূচনার ঘর থেকে যে টিস্যু পেপার উদ্ধার হয়েছিল, তাতে এ কথাই লেখা ছিল। শুধু তাই-ই নয়, তদন্তকারীরা জানাচ্ছেন, সন্তানকে খুনের পর হোটেলে ১৮ ঘণ্টা সেই দেহ নিয়ে অপেক্ষা করেছিলেন সূচনা। তাঁকে জেরা করে এমনই তথ্য হাতে পেয়েছে পুলিশ।

Advertisement

তদন্তকারীরা জানতে পেরেছেন, ৬ জানুয়ারি মধ্যরাতে সন্তানকে খুন করেন সূচনা। তার পর সেই দেহ নিয়ে সারা রাত কাটান। ৭ জানুয়ারি রাত সাড়ে ৯টা নাগাদ সার্ভিস অ্যাপার্টমেন্টে জানান, তিনি ঘর ছেড়ে দিচ্ছেন। বেঙ্গালুরুতে যাওয়ার জন্য ট্যাক্সির ব্যবস্থাও করে দিতে বলেন। গোয়া-কর্নাটক সীমানায় আয়ামঙ্গলা থানার আধিকারিকরা যখন সূচনাকে জিজ্ঞাসা করেছিলেন, শিশুটি কার? কোথায় নিয়ে যাচ্ছেন? তখন সূচনা শুধু উত্তরই দিয়েছিলেন, তাঁর সন্তানকে সারা জাবন নিজের কাছে রাখবেন। তাই ওকে বেঙ্গালুরুর বাড়িতে নিয়ে যাচ্ছেন।

তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, হোটেলে উদ্ধার হওয়া টিস্যু পেপার লেখা ছিল, “আদালতের নির্দেশ যা-ই হোক না কেন, আমার ছেলে সারা জীবন আমার কাছেই থাকবে।” ঘটনা পুনর্নির্মাণের জন্য শুক্রবার গোয়ার ক্যান্ডোলিমের সেই হোটেলে সূচনাকে নিয়ে যায় পুলিশ। আড়াই ঘণ্টা ধরে গোটা ঘটনাটির পুনর্নির্মাণ করা হয়। গত কয়েক দিনে যে তথ্য পুলিশের হাতে এসেছে, সেই তথ্যগুলির মধ্যে পারস্পরিক যোগসূত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি এই খুনের ঘটনার তদন্তে যাতে কোনও তথ্যগত ফাঁক না থেকে যায়, সে দিকটাও নজর রাখছেন তদন্তকারীরা। এক পুলিশ আধিকারিক এক সাংবাদমাধ্যমকে বলেন, “কোথায় পুত্রকে শুইয়ে রেখেছিলেন, কোথায় সুটকেস রেখেছিলেন এবং কী ভাবে পুত্রের দেহ সেই বাক্সে ভরেছিলেন, সব আমাদের বলেছেন সূচনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement