Jammu and Kashmir

জম্মুর পাহাড়ি এলাকায় লুকিয়ে রয়েছে অন্তত ৪০ জন জঙ্গি! খবর পেয়ে তল্লাশি অভিযান সেনার

সংবাদ মাধ্যমের একটি সূত্র বলছে, জম্মু এলাকায় অনুপ্রবেশকারী জঙ্গিরা প্রশিক্ষণপ্রাপ্ত। তাদের সঙ্গে আধুনিক অস্ত্রও রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ২১:৩৯

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

জম্মুর পাহাড়ি অঞ্চলে লুকিয়ে রয়েছেন ৪০ থেকে ৫০ জন জঙ্গি। পাকিস্তান থেকে অনুপ্রবেশ করেছে তারা। তাদের ধরতে তল্লাশি অভিযান শুরু করেছে সেনাবাহিনী। এমনটাই দাবি করল সংবাদ সংস্থা ইন্ডিয়া টুডে।

Advertisement

সংবাদ মাধ্যমের একটি সূত্র বলছে, জম্মু এলাকায় অনুপ্রবেশকারী জঙ্গিরা প্রশিক্ষণপ্রাপ্ত। তাদের সঙ্গে আধুনিক অস্ত্রও রয়েছে। তাদের সঙ্গে আমেরিকায় তৈরি এম৪ কার্বাইন রাইফেলও রয়েছে বলে দাবি করেছে একটি সূত্র। পাশাপাশি, জঙ্গিদের কাছে চিনে তৈরি ইস্পাতের প্রলেপ দেওয়া বুলেট রয়েছে। বুলেট নিরোধক জ্যাকেট ভেদ করে প্রবেশ করতে পারে এই বুলেট। বিশেষ সূত্রে সেনাবাহিনীর কাছে খবর এসেছে, অনুপ্রবেশকারীরা ছোট দলে বা বিক্ষিপ্ত ভাবে পাহাড়, জঙ্গলে ঘুরে বেড়াতেও সক্ষম। এ সব খবর পেয়েই জম্মুর পাহাড়ি এলাকায় তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।

একটি সূত্রে জানা গিয়েছে, নিয়ন্ত্রণ রেখায় কোনও সুড়ঙ্গ রয়েছে কি না, তা-ও খুঁজে দেখছে সেনাবাহিনী। জম্মুর সাম্বায় সেই খোঁজ চলছে। মনে করা হচ্ছে, সেই সুড়ঙ্গের মাধ্যমেই পাকিস্তান থেকে এ দেশে প্রবেশ করেছে জঙ্গিরা।

সোমবার জম্মুর রাজৌরিতে জঙ্গিদের হামলার চেষ্টা ভেস্তে দিয়েছে সেনা। সেনার ছাউনি লক্ষ্য করে হামলা চালানো হয়েছিল। বাহিনীর তৎপরতায় নিহত হয়েছে এক জঙ্গি। এক জওয়ান এবং স্থানীয় এক বাসিন্দা আহত হয়েছেন।

আরও পড়ুন
Advertisement