Emerging Asia Cup 2024

হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় তিলকদের, ছোটদের এশিয়া কাপে পাকিস্তানকে ৭ রানে হারাল ভারত

এমার্জিং এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ভারত। ২০ ওভারের ম্যাচে জয় এল ৭ রানে। একটা সময় চাপে পড়ে গিয়েও মাথা ঠান্ডা রেখে ম্যাচ বের করল তিলকের দল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ২২:৫৬
Picture of Tilak Varma

তিলক বর্মা। —ফাইল চিত্র।

ছোটদের এশিয়া কাপে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পাকিস্তানকে ৭ রানে হারাল ভারত। প্রথমে ব্যাট করে তিলক বর্মারা করেন ৮ উইকেটে ১৮৩ রান। জবাবে মহম্মদ হ্যারিসের দল করল ৭ উইকেটে ১৭৬ রান।

Advertisement

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত ‘এ’ দলের অধিনায়ক তিলক। দুই ওপেনার অভিষেক শর্মা এবং প্রভশিমরন সিংহ ভাল করেন আগ্রাসী মেজাজে। অভিষেক করেন ২২ বলে ৩৫। ৫টি চার এবং ২টি ছয় মারেন। প্রভশিমরন করেন ১৯ বলে ৩৬। তাঁর ইনিংসে ছিল ৩টি করে চার এবং ছক্কা। তিন নম্বরে নেমে ভাল খেলেন অধিনায়ক তিলকও। তিনি ৩৫ বলে ৪৪ রানের ইনিংস খেলেন ২টি করে চার এবং ছয়ের সাহায্যে। চার নম্বরে নেমে নেহাল ওয়াধেরা খেলেন ২২ বলে ২৫ রানের ইনিংস। ২টি চার এবং ১টি ছয় মারেন। ভারতের অন্য ব্যাটারেরা অবশ্য তেমন রান পেলেন না। শেষ ২ ওভারে পর পর চার উইকেট হারানোর ফলে প্রত্যাশিত রান তুলতে পারেনি ভারতের ছোটরা। শেষ দিকে কিছুটা চেষ্টা করেন রমনদীপ সিংহ। তিনি করেন ১১ বলে ১৭ রান। ১টি চার এবং ছয় মারেন।

পাকিস্তান শাহিনসের (‘এ’ দল) সফলতম বোলার সুফিয়ান মুকিম ২৮ রানে ২ উইকেট নেন। এ ছাড়া আরাফত মিনহাস ৪ রানে ১ উইকেট নেন। ২০ রানে ১ উইকেট কাসিম আক্রমের। ৪২ রানে ১ উইকেট মহম্মদ ইমরানের। ৪৩ রান খরচ করে ১ উইকেট নিয়েছেন জ়ামান খান।

জবাবে ব্যাট করতে নেমে ভাল লড়াই করল পাকিস্তানের ছোটরাও। যদিও অধিনায়ক হ্যারিস (৬) শুরুতেই আউট হয়ে যান। তিন নম্বরে নামা ওমাইর ইউসুফও ব্যর্থ (২)। শুরুর ধাক্কা সামলে পাকিস্তানের ইনিংসকে টানেন আর এক ওপেনার ইয়াসির খান এবং চার নম্বরে নামা আক্রম। ইয়াসির করেন ২২ বলে ৩৩। মারেন ১টি চার এবং ৩টি ছয়। আক্রম করেন ২১ বলে ২৭। ৪টি চার মারেন। পাঁচ নম্বরে নামা মিনহাসের ২৯ বলে ৪১ রানের ইনিংস কিছুটা চাপে ফেলে দেয় তিলকদের। ৫টি চার এবং ১টি ছক্কা মারেন মিনহাস। শেষ দিকে আবদুল সামাদ (১৫ বলে ২৫ রান) এবং আব্বাস আফ্রিদির (৯ বলে অপরাজিত ১৮) লড়াই পাকিস্তানের ছোটদের দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেয়। যদিও ভারতীয় বোলারদের দৃঢ়তায় শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেন তিলকেরা।

ভারতের সফলতম বোলার অনশুল কম্বোজ ৩৩ রানে ৩ উইকেট নেন। ১৫ রানে ২ উইকেট নিশান্ত সিধুর। ৩০ রান খরচ করে ২ উইকেট নিয়েছেন রাসিখ সালাম।

আরও পড়ুন
Advertisement