Head-on collision

তীর্থ সেরে ফেরার পথে বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা গাড়ির, কর্নাটকে মৃত্যু অন্তত ছ’জনের

বেঙ্গালুরুর চান্দাপুরা থেকে একটি গাড়িতে চামরাজনগরের মালে মহাদেশ্বরা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন বেশ কয়েক জন। মন্দিরে পুজো দিয়ে ফেরার পথে দুর্ঘটনাটি ঘটে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ০৮:৪৩
representational image

— প্রতীকী ছবি।

মন্দিরে পুজো দিয়ে ফেরার পথে বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা তীর্থযাত্রীবোঝাই গাড়ির। কর্নাটকের রামানাগারা জেলার সাথানুরের ঘটেছে দুর্ঘটনাটি। তাতে অন্তত ছয় তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েক জন।

Advertisement

বেঙ্গালুরুর চান্দাপুরা থেকে একটি গাড়িতে চামরাজনগরের মালে মহাদেশ্বরা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন বেশ কয়েক জন। মন্দিরে পুজো দিয়ে ফেরার পথে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে খবর, রামানাগারার সাথানুরের কেম্মালে গেটের কাছে তীর্থযাত্রীবোঝাই গাড়িটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় একটি বাসের। ধাক্কার অভিঘাতে গাড়ির সওয়ারি ছ’জনের মৃত্যু হয়। গুরুতর আহত হন বাসের চালকও। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

পুলিশ জানিয়েছে, গাড়ির ছয় সওয়ারির মধ্যে পাঁচ জনের দেহ চিহ্নিত করা গিয়েছে। একটি দেহ এখনও অশনাক্ত রয়ে গিয়েছে। বাসের কয়েক জন যাত্রীরও মামুলি চোট লেগেছে। তাঁদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। দুর্ঘটনার পর গাড়িটি দলা পাকিয়ে যায়। ফলে তার ভিতর থেকে দেহ উদ্ধার করতেও যথেষ্ট বেগ পেতে হয় পুলিশ এবং অন্যান্যদের।

কী কারণে দুর্ঘটনা, তা এখনও স্পষ্ট নয়। তবে গাড়ির কোনও যান্ত্রিক ত্রুটির জেরে দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। গাড়ির চালক ঘুমিয়ে পড়েছিলেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement