CBI

পাঁচ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ ইডি কর্তার বিরুদ্ধে! সিবিআই করল এফআইআর

গত ডিসেম্বরে যখন দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা মদ সংক্রান্ত নীতির ভারপ্রাপ্ত মন্ত্রী মণীশ সিসৌদিয়ার ঘনিষ্ঠ হিসাবে অমিত আরোরা নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছিল ইডি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২২:৪২
representational image

—প্রতীকী ছবি।

দিল্লিতে আবগারি দুর্নীতির মামলায় এ বার কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পবন ক্ষত্রীর বিরুদ্ধে এফআইআর করল সিবিআই। মদ ব্যবসায়ী আমনদীপ ঢলের থেকে পাঁচ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে সিবিআই।

Advertisement

পবন এবং আমনদীপের পাশাপাশি এয়ার ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার দীপক সাংওয়ান, ক্লারিজেস হোটেলস অ্যান্ড রিসর্টের সিইও বিক্রমাদিত্য, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট প্রবীণ কুমার ভাতস এবং অন্য দু’জনের নামও রয়েছে এই ঘুষকাণ্ডে দায়ের করা সিবিআইয়ের এফআইআরের তালিকায়।

গত ডিসেম্বরে যখন দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা মদ সংক্রান্ত নীতির ভারপ্রাপ্ত মন্ত্রী মণীশ সিসৌদিয়ার ঘনিষ্ঠ হিসাবে অমিত আরোরা নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছিল ইডি। তার পরেই তদন্ত ধামাচাপা দিতে টাকার লেনদেন হয় বলে অভিযোগ।

প্রসঙ্গত, দিল্লির আম আদমি পার্টি (আপ)-র সরকারের বিরুদ্ধে নিয়ম ভেঙে মদের লাইসেন্স বিলির অভিযোগ সংক্রান্ত মামলায় তদন্তে রয়েছে ইডি। গত মার্চে ওই মামলায় ইডি গ্রেফতার করেছিল আমনদীপকে। দিল্লি মদ কাণ্ডে সুবিধাপ্রাপ্ত মদ ব্যবসায়ী সংস্থার বিরুদ্ধে তদন্তে নেমেই তাঁকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement