Crime News

উত্তরপ্রদেশে খুন এসপি নেতা, বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কোপাল দুষ্কৃতীরা! কাঠগড়ায় বিজেপি

এসপি নেতা খুনে উত্তেজনা ছড়িয়েছে উত্তরপ্রদেশে। শনিবার সকালে ময়নাতদন্তের পর ওমপ্রকাশের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। কিন্তু পরিবার এসপি নেতার শেষকৃত্য করতে নারাজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১১:২৯
Samajwadi Party leader killed in UPs\\\\\\\' Gonda, FIR against BJP Councilor

প্রতীকী ছবি।

উত্তরপ্রদেশে খুন হয়ে গেলেন সমাজবাদী পার্টির (এসপি) এক নেতা। খুনের অভিযোগে স্থানীয় বিজেপি কাউন্সিলর এবং তাঁর ছেলেদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে খবর। পুলিশ সূত্রে খবর, গত শুক্রবার রাতে উত্তরপ্রদেশের গোন্ডা জেলায় নিজের বাড়িতেই খুন হন ওমপ্রকাশ সিংহ নামে ওই এসপি নেতা। কেউ বা কারা তাঁর বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ওমপ্রকাশকে হত্যা করেছে বলে অভিযোগ।

Advertisement

এসপি নেতা খুনে উত্তেজনা ছড়িয়েছে উত্তরপ্রদেশে। শনিবার সকালে ময়নাতদন্তের পর ওমপ্রকাশের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। কিন্তু পরিবার এসপি নেতার শেষকৃত্য করতে নারাজ। তাদের দাবি, যত ক্ষণ পর্যন্ত না এই খুনের নেপথ্যে জড়িত থাকা ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হচ্ছে, তত ক্ষণ ওমপ্রকাশের শেষকৃত্য করা হবে না।

খবর পেয়েই ওমপ্রকাশের বাড়িতে পৌঁছন সমাজবাদী পার্টি নেতৃত্ব। তাঁরাও পরিবারের দাবিতে গলা মেলান। অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) রাধেশ্যাম এবং কর্নেলগঞ্জ পুলিশের সার্কেল অফিসার চন্দ্রপাল শর্মার নেতৃত্বে পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। বিক্ষোভকারীদের শান্ত করতে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

ওমপ্রকাশের স্ত্রী নীলম সিংহের অভিযোগের ভিত্তিতে পরশপুর নগর পঞ্চায়েতের বিজেপি কাউন্সিলর উদয়ভান সিংহ এবং তাঁর তিন ছেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। সূত্রের খবর, এফআইআরে নাম থাকা অভিযুক্তদের ধরতে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। নীলমের অভিযোগ, অতীতেও দু’বার তাঁর স্বামী এবং পরিবারের উপর হামলা চালিয়েছিলেন উদয়ভান। স্থানীয় থানায় অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। রাজনৈতিক চাপের কারণেই ছাড় পেয়েছিলেন উদয়ভান। নীলমের কথায়, পুলিশ যদি আগে ব্যবস্থা নিত, তবে ওমপ্রকাশকে খুন হতে হত না।

আরও পড়ুন
Advertisement