Rahul Gandhi

ট্রাকে চেপে দিল্লি থেকে চণ্ডীগড়, চালকদের ‘মন কি বাত’ শুনলেন রাহুল

দলের এক সূত্রের দাবি, এ বার তিনি ট্রাকচালকদের কাছে পৌঁছনোর চেষ্টা করেছেন। তাঁদের নানা সমস্যা এবং অভিজ্ঞতার কথা শুনেছেন রাহুল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১২:৪৫
Rahul Gandhi

ট্রাকচালকদের সঙ্গে কথা বললেন রাহুল। —ফাইল চিত্র।

‘ভারত জোড়ো যাত্রা’য় দেখা গিয়েছে সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছে পৌঁছনোর চেষ্টা করেছেন তিনি। দেশের বিভিন্ন প্রান্তে তাঁর এই কর্মসূচিতে শয়ে শয়ে মানুষ তাঁর সঙ্গে পা মিলিয়েছেন। সেই রাহুল গান্ধীকেই এ বার দেখা গেল একেবারে অন্য ভূমিকায়। এ বারে তিনি আরও এক শ্রেণির মানুষের কাছে পৌঁছলেন। তাঁদের ‘মনের কথা’ শোনার চেষ্টা করলেন।

সম্প্রতি রাহুলের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে কংগ্রেস নেতাকে একেবারে অন্য ভূমিকায় দেখা গিয়েছে। দিল্লি থেকে চণ্ডীগড় যাচ্ছিলেন রাহুল। হরিয়ানার অম্বালার কাছে সোমবার রাতে একটি ট্রাকে চড়ে বসেন। চালকের পাশের আসনে গিয়ে বসতে দেখা গিয়েছে তাঁকে। একেবারে খোশমেজাজে ধরা দিয়েছেন কংগ্রেস নেতা।

Advertisement

দলের এক সূত্রের দাবি, এ বার তিনি ট্রাকচালকদের কাছে পৌঁছনোর চেষ্টা করেছেন। তাঁদের নানা সমস্যার কথা শুনেছেন। যে হেতু রাতেই তাঁদের ট্রাক চালাতে হয় বেশি, তাই সেই অভিজ্ঞতার কথাও শুনেছেন রাহুল। ওই সূত্রের দাবি, রাহুল শিমলা যাচ্ছিলেন। সেখানে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার বাড়িতে সনিয়া গান্ধী রয়েছেন। তাই শিমলাতেই মায়ের সঙ্গে কিছু সময় কাটানোর জন্য যাচ্ছেন রাহুল। যাওয়ার পথে হরিয়ানার সোনিপতের একটি ধাবায় তিনি থামেন। সেখানে ট্রাকচালকদের সঙ্গে কথা বলেন। তাঁদের ‘মনের কথা’ শোনেন। এর পরই রাহুল একটি ট্রাকে উঠে চালকের পাশের আসনে গিয়ে বসেন। সেই ভিডিয়োটিই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

কংগ্রেস সাংসদ ইমরান প্রতারগারহীও রাহুলের ট্রাকে চড়ার একটি ভিডিয়ো টুইটে পোস্ট করেছেন। তিনি বলেন, “ট্রাকচালকদের সমস্যার কথা শোনা, ট্রাকে যেতে যেতে তাঁদের অভিজ্ঞতা জানা, একমাত্র রাহুল গান্ধীর পক্ষেই এ কাজ সম্ভব।” একই সঙ্গে রাহুলের আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে তাঁকে একটি গুরুদ্বারে প্রার্থনা করতে দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement