Ragging

বেঙ্গালুরুর কলেজে র‌্যাগিং, দাড়ি-গোঁফ না কাটায় বিবিএ পড়ুয়ার হাত ভেঙে দেওয়া হল, ধৃত তিন

পুলিশ জানিয়েছে, আক্রান্ত পড়ুয়া কেরলের সিদ্দাপুরার বাসিন্দা। চিক্কা বেলান্দুরের কাছে একটি বেসরকারি কলেজে পড়াশোনা করছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বেঙ্গালুরুর একটি বেসরকারি কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। দাড়ি না কাটার জন্য দ্বিতীয় বর্ষের বিবিএ পড়ুয়াকে মারধর করে হাত ভেঙে দেওয়া হল। এমনকি ফাটানো হল মাথাও। অভিযোগ উঠেছে কলেজেরই সিনিয়র পড়ুয়াদের বিরুদ্ধে।

Advertisement

পুলিশ জানিয়েছে, আক্রান্ত পড়ুয়া কেরলের সিদ্দাপুরার বাসিন্দা। চিক্কা বেলান্দুরের কাছে একটি বেসরকারি কলেজে পড়াশোনা করছেন তিনি। জুনিয়র পড়ুয়ার উপর হামলার অভিযোগে ইতিমধ্যেই জেভিয়ার, বিষ্ণু এবং শরৎ নামে তিন পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

আক্রান্ত পড়ুয়ার বাবার অভিযোগ, ৩০ অগস্ট রাতে তাঁর পুত্রের উপর হামলা চালানো হয়। দশ জনের একটি দল ওই পড়ুয়ার উপর চড়াও হন। আক্রান্ত পড়ুয়ার অভিযোগ, তিনি গত এপ্রিলে কলেজে ভর্তি হয়েছেন। ভর্তি হওয়ার পরই সিনিয়র পড়ুয়ারা তাঁকে শাসান বলে অভিযোগ। দাড়ি-গোঁফ কেটে কলেজে আসার নির্দেশ দেন তাঁরা। কিন্তু তাঁদের সেই নির্দেশের তোয়াক্কা না করায় তাঁর উপর হামলা চালানো হয়েছে।

পড়ুয়ার কথায়, “গোঁফ-দাড়ি না কেটেই আমি কলেজে গিয়েছিলাম। আমাকে দেখেই ওরা খেপে যায়। দাড়ি-গোঁফ না কাটার জন্য অনবরত র‌্যাগিং করতে থাকে। কলেজ চত্বরে চার বার র‌্যাগিং করা হয়। আমাকে প্রশ্ন করা হয়, সিনিয়রদের সম্মান করছি না কেন? আমার ভাড়াবা়ড়ির ঠিকানা খুঁজে সেখানেও হাজির হয়েছিল সিনিয়রেরা। কিন্তু আমি তখন দেশের বাড়িতে গিয়েছিলাম।” শুক্রবার বাড়ি থেকে কলেজে ফিরতেই, তাঁকে সাত-আট জন সিনিয়র মারধর করেন। মেরে হাত ভেঙে দেন বলে অভিযোগ।

আরও পড়ুন
Advertisement