Viral Video

জলে ভাসছে একের পর এক মৃতদেহ! ভারী বর্ষণে বাঁধের দেওয়াল ভেঙে বিপর্যয় জয়পুরে

বাঁধ থেকে ৩০০ মিটার দূরে একটি কবরস্থান রয়েছে। রবিবার সারা রাত ধরে ভারী বর্ষণ হয় জয়পুরে। এর ফলে জল বাঁধ উপচে বেরিয়ে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৩
Dam walls broke due to heavy rain in Jaipur, dead bodies float out of cemetery

ছবি: এক্স থেকে নেওয়া।

জলে ভেসে যাচ্ছে একের পর এক মৃতদেহ। রাজস্থানের জয়পুরের কাছে খো নাগোরিয়ান এলাকার এমনই একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়োয় বাঁধের জল থেকে মৃতদেহ উদ্ধার করতে দেখা গিয়েছে স্থানীয়দের।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি রাজস্থানের জয়পুরের খো নাগোরিয়ান এলাকার। সেখানে একটি ছোট বাঁধ রয়েছে। গত এক সপ্তাহ ধরে ওই এলাকায় ভারী বৃষ্টি হয়ে চলেছে। ফলে ক্রমেই দুর্বল হয়ে পড়ছিল নুর বাঁধ। রবিবার রাতের প্রবল বৃষ্টির পর বাঁধের দেওয়ালে ফাটল ধরে। বাঁধ উপচে জল কাছের একটি কবরস্থান প্লাবিত করে। সোমবার সকালে সেখানে জড়ো হন স্থানীয়েরা। তাঁরা লক্ষ করেন, জলে ভাসছে কয়েকটি মৃতদেহ। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেন তাঁরা। ঘটনাস্থলে ছুটে যায় জয়পুর পুলিশ।

পুলিশ জানায়, নুর বাঁধ থেকে ৩০০ মিটার দূরে একটি কবরস্থান রয়েছে। রবিবার সারা রাত ধরে ভারী বর্ষণ হয় ওই এলাকায়। বৃষ্টির জল বাঁধ উপচে বেরিয়ে যায়। জলের চাপে বাঁধের দেওয়াল ভেঙে যায়। দেওয়াল ভেঙে যাওয়ার ফলে কবরস্থানের ভিতর জল ঢুকে যায়। সকালে উঠে স্থানীয়েরা দেখেন, জলে ভেসে রয়েছে কয়েকটি মৃতদেহ। পুলিশের দাবি, কবরস্থানে জল ঢুকে যাওয়ার ফলে সেখান থেকেই মৃতদেহগুলি ভেসে এসেছে। মোট পাঁচটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জয়পুর পুলিশ।

আরও পড়ুন
Advertisement