Crime in Mumbai

গৃহ পরিচারিকার বিরুদ্ধে চুরির অভিযোগ জানাতে থানায় গিয়েছিলেন, ধর্ষণের অভিযোগে ধৃত গৃহকর্তাই

পরিচারিকার বিরুদ্ধে বাড়ি থেকে ১৫ হাজার টাকা চুরির অভিযোগে থানায় নালিশ জানিয়েছিলেন গৃহকর্তা। পরিচারিকাকে গ্রেফতারও করেছিল পুলিশ। এর পর তদন্তের অগ্রগতি হতেই উঠে আসে নতুন তথ্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৫:৫৮

—প্রতীকী চিত্র।

বাড়ির পরিচারিকার বিরুদ্ধে চুরির অভিযোগ জানিয়েছিলেন গৃহকর্তা। সেই অভিযোগের তদন্তে নেমে শেষে গৃহকর্তাকেই ধর্ষণের অভিযোগে আটক করল পুলিশ। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে। বছর পঞ্চান্নর ওই গৃহকর্তা পুলিশের কাছে গিয়ে অভিযোগ জানিয়েছিলেন তাঁর বাড়ির বছর সাতাশের পরিচারিকার বিরুদ্ধে। অভিযোগ ছিল, গত শনিবার বাড়ি থেকে ১৫ হাজার টাকা চুরি করেছেন ওই পরিচারিকা। সেই অভিযোগের তদন্তে অগ্রগতি হতেই নতুন মোড় নেয় মামলাটি। এ বার ওই পরিচারিকাকেই ধর্ষণের অভিযোগ উঠে আসে গৃহকর্তার বিরুদ্ধে।

Advertisement

গৃহকর্তার অভিযোগের প্রেক্ষিতে প্রথমে ওই পরিচারিকাকে গ্রেফতার করা হয়। তাঁকে হেফাজতে নিয়ে জেরা শুরু করে পুলিশ। সূত্রের খবর, তাঁকে হেফাজতে নিয়ে জেরার শুরুতেই চুরির অভিযোগটি স্বীকার করে নেন মহিলা। এর পর জেরা পর্ব আরও এগোতেই ভেঙে পড়েন পরিচারিকা। পুলিশকে তিনি অভিযোগ জানান, ওই গৃহকর্তা তাঁকে একাধিক বার ধর্ষণ করেছেন। তাঁর দাবি, গৃহকর্তার স্ত্রী যখন বাড়িতে থাকতেন না, সেই সময়েই তাঁর উপর শারীরিক নির্যাতন চালাতেন অভিযুক্ত গৃহকর্তা।

পুলিশ জানিয়েছে, ওই মহিলা ২০২৪ সালের ফেব্রুয়ারি মাস থেকে অভিযুক্তের বাড়িতে কাজ করতেন। বাড়িতে একা থাকার সুযোগে গৃহকর্তা তাঁকে একাধিক বার শ্লীলতাহানিও করেছেন অভিযোগ ওই পরিচারিকার। গত ৭ জুলাই একবার তাঁকে যৌন নিগ্রহ করা হয়েছিল বলে অভিযোগ। এর পর ১৮ জুলাই পুনরায় গৃহকর্তা ওই পরিচারিকাকে ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ। বিষয়টি জানাজানি হলে নির্যাতিতার স্বামী ও সন্তানকেও প্রাণে মারার হুমকি দিয়েছিলেন তিনি। পুলিশের কাছে এই নতুন অভিযোগ আসার পরই অভিযুক্ত গৃহকর্তাকে আটক করা হয়েছে। নির্যাতিতা ওই গৃহ পরিচারিকার শারীরিক পরীক্ষার ব্যবস্থাও করেছে পুলিশ। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে ধর্ষণ ও যৌন নিগ্রহের অভিযোগে মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement