POCSO Case

পাঁচ দিন ধরে নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ, পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করল অরুণাচল প্রদেশের পুলিশ

অরুণাচল প্রদেশের আপার সুবানসিরি জেলার পুলিশ সুপার জানিয়েছেন, অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যে পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করেছে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৪:৫৬
নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ।

নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ। — প্রতিনিধিত্বমূলক ছবি।

১৩ বছরের এক কিশোরীকে পাঁচ দিন ধরে গণধর্ষণের অভিযোগ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে অরুণাচল প্রদেশের আপার সুবানসিরি জেলায়। পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই পাঁচ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তাঁদের বিরুদ্ধে পকসো আইন ও ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। ২৮ জুলাই অভিযুক্তদের গ্রেফতার করা হলেও রবিবারই এই ঘটনার কথা জানাজানি হয়।

Advertisement

নির্যাতিতা নাবালিকার দাদা স্থানীয় থানায় গণধর্ষণের অভিযোগ দায়ের করেন। অভিযোগ, গত ২২ জুলাই তাকে অপহরণ করে ধৃতদের মধ্যে এক জনের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছিল। এর পর সেখানেই পাঁচ দিন ধরে কিশোরীকে আটকে রেখে গণধর্ষণ করা হয়।

সংবাদমাধ্যম ‘ডেকান হেরাল্ড’কে আপার সুবানসিরি জেলার পুলিশ সুপার তুতন জ়াম্বা জানিয়েছেন, নির্যাতিতার দাদার অভিযোগ ছিল। অভিযোগের ভিত্তিতে রবিবার পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। নির্যাতিতার শারীরিক পরীক্ষাও করানো হয়েছে। ধৃতদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে বলে জানিয়েছেন পুলিশ সুপার। তাঁর দাবি, এফআইআর দায়ের হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন
Advertisement