Narendra Modi

PM Modi: স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে তৈরি দূরদর্শনের ধারাবাহিক দেখতে আর্জি মোদীর

‘স্বরাজ: ভারত কে স্বতন্ত্র সংগ্রাম কী সমগ্র গাথা’ নামে দূরদর্শনে শুরু হয়েছে বিশেষ ধারাবাহিক। রবিবার রাত ৯টায় দেখা যাবে এই ধারাবাহিক।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১০:৩৫
১০টি ভাষায় অনুবাদ করে দেখানো হচ্ছে এই ধারাবাহিক।

১০টি ভাষায় অনুবাদ করে দেখানো হচ্ছে এই ধারাবাহিক। ফাইল চিত্র।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে দেশে চলছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। দেশের এমন অনেক স্বাধীনতা সংগ্রামী নিজেদের জীবন বলিদান দিয়েছিলেন, যাঁদের অনেকের ব্যাপারেই আজকের প্রজন্ম অবগত নন। সেই সব ‘অখ্যাত’ বিপ্লবীদের নিয়ে দূরদর্শনে তৈরি নতুন ধারাবাহিক দেখার জন্য দেশবাসীকে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

‘স্বরাজ: ভারত কে স্বতন্ত্র সংগ্রাম কী সমগ্র গাথা’ নামে দূরদর্শনে শুরু হয়েছে এই বিশেষ ধারাবাহিক। প্রতি রবিবার রাত ৯টায় দেখা যাবে এই ধারাবাহিক, যেখানে স্বাধীনতা সংগ্রামে অংশ নেওয়া অনেক না জানা বিপ্লবীর কাহিনি তুলে ধরা হয়েছে। ৭৫ পর্বের এই ধারাবাহিক ইংরেজি, তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালাম, মরাঠি, গুজরাতি, ওড়িয়া, বাংলা, অসমিয়া ভাষায় অনুবাদ করে দেখানো হচ্ছে।

Advertisement

ওই ধারাবাহিকের প্রসঙ্গ টেনে রবিবার রেডিয়ো অনুষ্ঠান ‘মন কী বাত’-এ মোদী বলেছেন, ‘‘দেশের স্বাধীনতা আন্দোলনে অংশ নেওয়া অখ্যাত বিপ্লবীদের সম্পর্কে তরুণ প্রজন্মের জানার জন্য এটা একটা দারুণ উদ্যোগ...। সকলের কাছে আর্জি জানাচ্ছি, আপনারা দেখুন এটা। তা হলে আমাদের দেশে এই সব বিপ্লবীকে নিয়ে নতুন করে জাগরণ ঘটবে।’’

জানা গিয়েছে, রানি আব্বাক্কা, বক্সি জগবন্ধু, তিরোত সিংহ, সিধু মুর্মু, কানহু মুর্মু, শিবপ্পা নায়ক, কানহোজি আংরে, তিলকা মাঝিদের মতো বিপ্লবীদের কথা তুলে ধরা হয়েছে ওই ধারাবাহিকে।

দূরদর্শনে সম্প্রচারিত ওই ধারাবাহিকে বিশেষর প্রদর্শনীতে (স্ক্রিনিং) গত ১৭ অগস্ট যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, লোকসভার স্পিকার ওম বিড়লা, বিজেপি সভাপতি জেপি নড্ডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement